শুক্রবার, ১৭ মে ২০২৪

অবকাঠামো নির্মাণে দক্ষত জনবল তৈরিতে প্রশিক্ষণ প্রদানে আগ্রহী অস্ট্রেলিয়া

নিজস্ব প্রতিবেদক By নিজস্ব প্রতিবেদক ফেব্রু১২,২০২৪

অবকাঠামো নির্মাণে দক্ষ জনবল তৈরি ও নির্মাণশিল্পের সাথে জড়িতদের প্রশিক্ষণ প্রদানের আগ্রহ ব্যক্ত করেছেন বাংলাদেশে নিযুক্ত অস্ট্রেলিয়ান হাইকমিশনার নরদিয়া সিম্পসন।

সোমবার (১২ ফেব্রুয়ারি) গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী র, আ, ম, উবায়দুল মোকতাদির চৌধুরীর সাথে সচিবালয়ে সৌজন্য সাক্ষাতে এ আগ্রহের কথা  জানান অস্ট্রেলিয়ান হাইকমিশনার।

অস্ট্রেলিয়ান হাইকমিশনার নরদিয়া সিম্পসন বলেন, ভৌগোলিকভাবে বাংলাদেশকে বিভিন্ন চ্যালেঞ্জ মোকাবেলা করে অবকাঠামো নির্মাণ করতে হয়। এর সাথে পরিবেশ সুরক্ষা ও ভূমির যথাযথ ব্যবহার নিশ্চিত করার বিষয় সামনে রেখে কাজ করতে হয়। ফলে টেকসই অবকাঠামো উন্নয়ন ও সবার জন্য আবাসন নিশ্চিত করা যথেষ্ট চ্যালেঞ্জিং।

এই চ্যালেঞ্জ মোকাবেলায় অস্ট্রেলিয়ার সরকার, বিভিন্ন  বিশ্ববিদ্যালয় ও ট্রেনিং ইনস্টিটিউটের কাজ করার সুযোগ রয়েছে। তিনি প্রয়োজনীয় দক্ষতা উন্নয়নের জন্য সংশ্লিষ্টদের সংক্ষিপ্ত মেয়াদে প্রশিক্ষণ প্রদানে আগ্রহ ব্যক্ত করেন।

এ সময় গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী র, আ, ম, উবায়দুল মোকতাদির চৌধুরী পরিবেশের সুরক্ষা নিশ্চিত করে পরিকল্পিত উন্নয়নের স্বার্থে তার পরামর্শ ও প্রস্তাব সাদরে গ্রহণের আশ্বাস দেন।

সম্পর্কিত পোস্ট