শুক্রবার, ১৭ মে ২০২৪

সার্টিফিকেট নয় মনুষ্যত্ব অর্জনই প্রকৃত শিক্ষা: আমিনুল ইসলাম

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন বলেছেন, শুধু সার্টিফিকেট নয়, মনুষ্যত্ব অর্জনই প্রকৃত শিক্ষা।

সোমবার (১২ ফেব্রুয়ারি)  সাতকানিয়া মডেল হাই স্কুলের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে  এসব কথা বলেন তিনি।

আমিনুল ইসলাম বলেন, শুধুমাত্র সার্টিফিকেটের মাধ্যমে মনুষ্যত্ব অর্জন করা যায় না বলেই আমরা সমাজে নানা অনিয়ম, অপকর্ম ও দূর্ণীতিতে নিমজ্জিত হতে দেখি। অনৈতিক কর্মকাণ্ড করতে যাদের বিবেক বাঁধে না তারা আর যাই হোক শিক্ষিত হতে পারে না।

তিনি বলেন, সূর্যের আলো দিনকে আলোকিত করে। চাঁদের আলো রাতকে আলোকিত করে। কিন্তু মানুষের হৃদয়কে আলোকিত করতে পারে না। প্রকৃত শিক্ষাই কেবল মানুষের হৃদয়কে আলোকিত ও মনোজগৎ কলুষ মুক্ত করে। প্রকৃত শিক্ষার আলোয় জীবনকে রাঙ্গিয়ে তোলার জন্য শিক্ষার্থীদের প্রতি আহবান জানান তিনি।

শিক্ষার প্রসার ও আধুনিক  বাংলাদেশ বিনির্মানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেওয়া পদক্ষেপগুলো তুলে ধরে আগামীতে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে শিক্ষার্থীদের নিজেদের তৈরি করতে হবে জানিয়ে তিনি বলেন, একমাত্র  শেখ হাসিনার পক্ষেই সম্ভব আগামী প্রজন্মের জন্য একটা নিরাপদ ভবিষ্যৎ গড়ে তোলা।

স্কুল পরিচালনা কমিটির সভাপতি জসিমউদ্দীনের সভাপতিত্বে এ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জহির উদ্দিন, প্রচার সম্পাদক নুরুল আবছার চৌধুরী, কৃষি বিষয়ক গোলাম ফারুক ডলার, সাতকানিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কুতুবউদ্দিন চৌধুরী,  মৃদুল কান্তি দাশ, আবুল কালাম প্রমুখ।

 

সম্পর্কিত পোস্ট