শুক্রবার, ১৭ মে ২০২৪

অবশেষে রওশনের বলয়ে প্রকাশ্যে ফিরোজ-বাবলা

নিজস্ব প্রতিবেদক By নিজস্ব প্রতিবেদক ফেব্রু১৮,২০২৪

অবশেষে রওশন এরশাদের বলয়ে প্রকাশ্যে আসছেন জাতীয় পার্টির (জাপা) দুই প্রভাবশালী নেতা কাজী ফিরোজ রশীদ ও সৈয়দ আবু হোসেন বাবলা। তাদেরকে রওশন এরশাদকে পার্টির সম্মেলন বাস্তবায়ন কমিটির মূল দায়িত্ব দিয়েছেন।

রোববার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে গুলশানস্থ বাসভবনে সংবাদ সম্মেলনে জাপার একাংশের চেয়ারম্যান রওশন এরশাদ এই দায়িত্ব নেন।

ফিরোজ রশীদ দ্বাদশ নির্বাচনের পরপরই পার্টিতে বিক্ষোভের জেরে বহিষ্কার হন কো-চেয়ারম্যান ফিরোজ রশীদ। তবে জাপার চেয়ারম্যান জিএম কাদেরের কমিটির এখনো কো-চেয়ারম্যান আছেন আবু হোসেন বাবলা। হুইল চেয়ারে এসে সংবাদ সম্মেলনে রওশন এরশাদ বলেন, কাজী ফিরোজ এবং বাবলা জাতীয় পার্টি প্রতিষ্ঠার জন্য অনন্য ভূমিকা পালন করেছেন। জাতীয় পার্টির জন্য তারা জেল-জুলুম, অত্যাচার-নির্যাতন সহ্য করেছেন।

তিনি বলেন, আমাদের প্রিয় সংগঠন জাতীয় পার্টি এখন চরম বিপর্যয়ের মধ্যে পড়েছে। এই অবস্থা থেকে উত্তরণের জন্য এবং পার্টিকে আবার সুসংগঠিত করার লক্ষ্যে নেতা-কর্মীদের দাবীর প্রেক্ষিতে আমি পার্টির চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করে আগামী ৯ মার্চ ২০২৪ তারিখে পার্টির দশম জাতীয় কাউন্সিল আয়োজনের ঘোষণা দিয়েছি। কাজী ফিরোজ রশীদ এবং সৈয়দ আবু হোসেন বাবলাসহ পার্টির প্রতিষ্ঠাকালীন নেতৃবৃন্দ এবং এরশাদ-ভক্ত সর্বস্তরের অগণিত নেতা কর্মী আমার পাশে দাঁড়িয়েছেন। আমরা সবাই মিলে সুন্দর একটি জাতীয় সম্মেলন উপহার দিয়ে জাতীয় পার্টিতে আবার প্রাণ শক্তি ফিরিয়ে আনতে চাই। কারণ দেশ ও জাতির জন্য রাজনীতির অঙ্গনে জাতীয় পার্টির প্রয়োজনীয়তা এখন অপরিহার্য।

রওশন এরশাদ জানান, আগামী ৯ মার্চ অনুষ্ঠিতব্য জাতীয় পার্টির দশম জাতীয় সম্মেলন সম্পন্ন হওয়া পর্যন্ত কার্যকর- জাতীয় পার্টির সম্মেলন বাস্তবায়ন কমিটিতে আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন কাজী ফিরোজ রশীদ, কো-আহ্বায়ক থাকবেন সৈয়দ আবু হোসেন বাবলা, যুগ্ম-আহ্বায়ক থাকবেন গোলাম সরোয়ার মিলন, সদস্য সচিব থাকবেন সফিকুল ইসলাম সেন্টু এবং কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করবেন এ্যাড, জিয়াউল হক মৃধা।

এছাড়া জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির মহাসচিব, প্রেসিডিয়াম সদস্য, উপদেষ্টা, ভাইস চেয়ারম্যান, যুগ্ম-মহাসচিব, সম্পাদকমন্ডলী, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্যবৃন্দ এবং জেলা কমিটির সভাপতি/আহ্বায়ক, সাধারণ সম্পাদক/সদস্য সচিব- ক্রমানুসারে সম্মেলন বাস্তবায়ন কমিটির সদস্য হিসেবে অন্তর্ভুক্ত থাকবেন। পরে অনুষ্ঠানে ফিরোজ রশীদ ও বাবলা বক্তব্য রাখেন।

সম্পর্কিত পোস্ট