শুক্রবার, ১৭ মে ২০২৪

অমর একুশে জমজমাট বইমেলা

নিজস্ব প্রতিবেদক By নিজস্ব প্রতিবেদক ফেব্রু২১,২০২৪

সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ থাকায় অমর একুশে বইমেলায় ক্রেতা-দর্শনার্থীদের উপস্থিতি চোখে পড়ার মতো।

বুধবার (২১ ফেব্রুয়ারি) দুপুর ১২টা পর্যন্ত বইমেলা প্রাঙ্গণ ঘুরে দেখা গেছে, বাংলা একাডেমি ও সোহরাওয়ার্দী উদ্যানের প্রায় প্রতিটি স্টলেই ক্রেতা-দর্শনার্থীর ভিড়। মেলায় দেখা যায় বড়দের সঙ্গে শিশু-কিশোরদের উপস্থিতিও। স্কুল ও কলেজ পড়ুয়া অনেক শিক্ষার্থীদের দেখা গেছে কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে প্রবেশ করছে বইমেলা প্রাঙ্গণে।

মেলায় আসা কলেজ পড়ুয়া গাজী আশফিয়ার সঙ্গে কথা হয় পিস বাংলা’র। তিনি বলেন, বাবা-মা ও ছোট ভাইসহ মেলায় এসেছি। কলেজে ক্লাশ থাকায় আজ বন্ধের দিন মেলায় আসা। আজ রাস্তাঘাটে জ্যাম কম। তাছাড়া বাবার ব্যস্ততা থাকায় আজকের দিনেই একসাথে মেলায় আসা।

আশফিয়া আরও বলেন, আমি মূলক ইসলামধর্ম ও সাইন্স রিলেটেড বই পড়তে বেশি পছন্দ করি। দেখি কোথায় কি বই পাওয়া যায়। আমার পছন্দনীয় বই পেলে কিনবো।

চারুলিপি প্রকাশনীর কর্মকর্তা মাসুম পারভেজ পিস বাংলা বলেন, আজকে মেলায় দর্শনার্থী অনেক কিন্তু সে অনুপাতে ক্রেতা কম। অনেকেই আসছেন বই দেখছেন, ছবি তুলছেন কিন্তু কিনছেন না। এটা আমাদের জন্য তো দুঃখজনক, একইসাথে লেখক এবং প্রকাশকদের জন্য নেতিবাচক একটা বার্তা। আমাদের চাওয়া শুধু দেখা বা ছবি তোলার মাঝে সীমাবদ্ধ না থেকে বই কিনুন, বই পড়ুন এবং প্রিয়জনকে বই উপহার দিন।

সম্পর্কিত পোস্ট