শুক্রবার, ১৭ মে ২০২৪

চাকরি শেষের পরও সরকারি সফরে বিদেশে থাকবেন গণপূর্ত সচিব

নিজস্ব প্রতিবেদক By নিজস্ব প্রতিবেদক মার্চ৬,২০২৪
স্বাভাবিক চাকরির মেয়াদ শেষ হওয়ার পর এক বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ পাওয়া গৃহায়ন ও গণপূর্ত সচিব কাজী ওয়াছি উদ্দিনের চুক্তি শেষ হচ্ছে আগামী ৯ মার্চ। তবে তার শেষ কার্যদিবস ৭ মার্চ বৃহস্পতিবার। অথচ মঙ্গলবার দিবাগত রাতে তিনি সরকারি সফরে ফ্রান্সের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন।
ফ্রান্সের প্যারিসে অনুষ্ঠেয় ‘বিল্ডিং ক্লাইমেট গ্লোবাল ফোরাম’ শীর্ষক অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। আর দেশে ফিরবেন চাকরির মেয়াদ শেষ হওয়ার ২ দিন পর আগামী ১১ মার্চ। চাকরির মেয়াদ শেষ হওয়ার পরও তিনি সচিব হিসেবে সরকারি সফরে থাকবেন।
এদিকে বুধবার (৬ মার্চ) জনপ্রশাসন মন্ত্রণালয়ের আলোচিত অতিরিক্ত সচিব নবীরুল ইসলামকে পদোন্নতি দিয়ে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব করে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। তার নিয়োগের আদেশ অবিলম্বে কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।
২০২২ সালে সরকারি কর্মকর্তাদের জ্ঞানচর্চা ও পাঠাভ্যাসের বইয়ের তালিকায় নিজের লেখা ২৯টি বই অন্তর্ভুক্ত করে সমালোচিত হন নবীরুল ইসলাম। ঐবছর সরকারি কর্মকর্তাদের জ্ঞানচর্চা ও পাঠাভ্যাসের জন্য এক হাজার ৪৭৭টি বইয়ের তালিকা করা হয়। সেই তালিকায় জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব নবীরুল ইসলামেরই ২৯টি বই স্থান পেয়েছিল।
পরে সমালোচনার মুখে তার বই থাকা সেই তালিকাটি বাতিল করেছিল সরকার।

সম্পর্কিত পোস্ট