শুক্রবার, ১৭ মে ২০২৪

নারীর অবদানকে স্বীকৃতি দিতে হবে: সমাজকল্যাণ মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক By নিজস্ব প্রতিবেদক মার্চ৮,২০২৪

নারীর অবদান, নারীর ত্যাগ, শক্তি, সাহসকে স্বীকৃতি দিতে হবে বলেন সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি এমপি।

বৃহস্পতিবার (৭ মার্চ) রাতে রাজধানীর একটি হোটেলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ভাষণ ও ঐতিহাসিক ০৭ মার্চ উদযাপন ও ‘অর্থকন্ঠ স্বপ্নজয়ী নারী সম্মাননা ২০২৪ এ প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদানকালে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, নারী যত প্রতিবন্ধকতার সম্মুখীন হয়, তার চারপাশে দেয়াল তুলে দেয়া হয়, পরিবার, সমাজ যত কিছু, সেই দেয়ালগুলো কি করে ভাঙ্গতে হয়, সে বিষয়ে আমাদের কথা বলতে হবে। নারীর বিরুদ্ধে সহিংসতা কিংবা তার বিরুদ্ধে যে বৈষম্য গুলো থাকে, সেগুলো দূর করতে হবে। নারীর ক্ষমতায়ন, অর্থনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সকল ক্ষেত্রে সমানভাবে নারীকে এগিয়ে নিতে হবে।

মন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীকে প্রতিটি ক্ষেত্রে এগিয়ে দেয়ার, প্রতিবন্ধকতা দূুর করার, ক্ষমতায়নের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

নারী দিবসের গুরুত্ব নিয়ে আলোকপাত করতে গিয়ে মন্ত্রী বলেন, বছরের প্রতিটি দিনই নারীর তারপরও একট দিন লাগেসচেতনতা তৈরির জন্য, নারীর ত্যাগ, নারীর শক্তি সাহস তার সব কিছুকে স্বীকৃতি দেয়ার জন্য। এদিনটি নারীকে প্রতিকূলতার বিরুদ্ধে রুখে দাঁড়াবার জন্য প্রত্যয়ী হতে প্রেরণা দেয়।

অনুষ্ঠানে দেশি বিদেশি বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা, গুনী নারীগণ উপস্থিত ছিলেন। শেষে মন্ত্রী স্বপ্নজয়ী নারীদের হাতে সম্মাননা তুলে দেন।

সম্পর্কিত পোস্ট