শুক্রবার, ১৭ মে ২০২৪

ঈদের আগে-পরে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক-কাভার্ড ভ্যান

নিজস্ব প্রতিবেদক By নিজস্ব প্রতিবেদক মার্চ২১,২০২৪
ঈদুল ফিতরের আগে-পরে সর্বমোট ৬ দিন মহাসড়কে ট্রাক-কাভার্ড ভ্যান চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
বৃহস্পতিবার (২১ মার্চ) রাজধানী বনানীতে বিআরটিএ ভবনে এক সভায় এ নির্দেশনা দেন তিনি। ঈদুল ফিতর উপলক্ষে যাতায়াত নিরাপদ ও নির্বিঘ্ন করতে অংশীজনদের নিয়ে এ সভা হয়।
ওবায়দুল কাদের বলেন, প্রতিবার ঈদকে কেন্দ্র করে যানজটের কারণে যাত্রীদের প্রচুর ভোগান্তি দেখতে পাই। তাই এ বছর ঈদের আগে তিনদিন এবং পরে তিনদিন মহাসড়কে ট্রাক-কাভার্ড ভ্যান বন্ধ রাখতে হবে।
তিনি বলেন, দুর্ঘটনা নিয়ে আমাদের দুর্ভাবনা চলছেই। এই দুর্ঘটনার শেষ নেই। এখানে থ্রি-হুইলার, মোটরসাইকেল, বেপরোয়া ড্রাইভিং- সবকিছু মিলিয়ে দুর্ঘটনা ঘটছে। এজন্য নিরাপদ সড়ক প্রকল্প দ্রুততার সঙ্গে বাস্তবায়ন করতে হবে। যদি শীতল মনোভাব নিয়ে থাকি, তাহলে দুর্ঘটনা হতেই থাকবে। এ ব্যাপারে দোষ না চাপিয়ে যার যার দায়িত্ব পালন করা উচিত।
ঈদযাত্রায় থ্রি-হুইলার ও মোটরসাইকেলকে সবচেয়ে বড় উপদ্রব উল্লেখ করে তিনি বলেন, এখানে একটি নীতিমালা করা দরকার। ২২টি সড়ক-মহাসড়কে এসব চলাচল নিষিদ্ধ করা হয়েছে। কিন্তু তা কার্যকর হচ্ছে না। এখানে হাইওয়ে পুলিশ ও বিআরটিএ’র সক্ষমতা বাড়াতে হবে। এটা যদি না হয় তাহলে যত সিদ্ধান্ত নেই না কেন, তা বাস্তবায়ন করা কঠিন।

সম্পর্কিত পোস্ট