শুক্রবার, ১৭ মে ২০২৪

হাইকোর্টে অবকাশকালীন বিচার পরিচালনায় ১১ বেঞ্চ গঠন

নিজস্ব প্রতিবেদক By নিজস্ব প্রতিবেদক মার্চ২৪,২০২৪
অবকাশকালীন বিচারকাজ পরিচালনার জন্য হাইকোর্ট বিভাগে ১১টি বেঞ্চ গঠন করে দিয়েছেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। সম্প্রতি হাইকোর্ট বিভাগের ডেপুটি রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) মো. মিজানুর রহমানের স্বাক্ষরিত এ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
রোববার (২৪ মার্চ) থেকে ১৮ এপ্রিল পর্যন্ত এ অবকাশ চলবে।
সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়, রোববার থেকে ১৮ এপ্রিল পর্যন্ত হাইকোর্ট বিভাগের বিচারকাজ পরিচালনার জন্য প্রধান বিচারপতি অবকাশকালীন বেঞ্চসমূহ গঠন করেছেন। এর মধ্যে ৭টি দ্বৈত বেঞ্চ ও বাকি ৪টি একক বেঞ্চ।
হাইকোর্টের বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত বেঞ্চ: ২৫ মার্চ, ২৭ মার্চ, ১ এপ্রিল, ২ এপ্রিল, ৩ এপ্রিল, ১৬ এপ্রিল ও ১৭ এপ্রিল বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত অতীব জরুরি বিষয়াদি সংক্রান্ত রিট শুনানির জন্য গ্রহণ করবেন।
হাইকোর্টের বিচারপতি মো.খসরুজ্জামান ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ারের সমন্বয়ে গঠিত বেঞ্চ: ২৪ মার্চ, ২৫ মার্চ, ৩১ মার্চ, ১ এপ্রিল, ২ এপ্রিল, ৮ এপ্রিল, ৯ এপ্রিল, ১৭ এপ্রিল ও ১৮ এপ্রিল বেলা ১১টা থেকে দুপুর সোয়া ১টা পর্যন্ত অতীব জরুরি বিষয়াদি সংক্রান্ত রিট শুনানির জন্য গ্রহণ করবেন।
হাইকোর্টের বিচারপতি কে এম কামরুল কাদেরের একক বেঞ্চ: ২৪ মার্চ, ২৭ মার্চ, ১ এপ্রিল,২ এপ্রিল, ৮ এপ্রিল, ১৭ এপ্রিল ও ১৮ এপ্রিল বেলা ১১টা থেকে দুপুর সোয়া ১টা পর্যন্ত অতীব জরুরি বিষয়াদি সংক্রান্ত কোম্পানি আইনের আবেদন শুনানির জন্য গ্রহণ করবেন।
হাইকোর্টের বিচারপতি মো. মজিবুর রহমান মিয়ার একক বেঞ্চ: ২৫ মার্চ, ২৭ মার্চ, ২৮ মার্চ, ৩১ মার্চ, ২ এপ্রিল, ৩ এপ্রিল, ৪ এপ্রিল, ৮ এপ্রিল, ১৭ এপ্রিল ও ১৮ এপ্রিল বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত অতীব জরুরি বিষয়াদি সংক্রান্ত দেওয়ানি ও কোম্পানি আইনের আবেদন শুনানির জন্য গ্রহণ করবেন।
হাইকোর্টের বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি শাহেদ নূরউদ্দিনের সমন্বয়ে গঠিত বেঞ্চ: ২৫ মার্চ, ২৭ মার্চ, ২৮ মার্চ, ৩১ মার্চ, ১ এপ্রিল, ২ এপ্রিল ও ৩ এপ্রিল বেলা ১১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত অতীব জরুরি বিষয়াদি সংক্রান্ত ফৌজদারি আবেদন শুনানির জন্য গ্রহণ করবেন।
হাইকোর্টের বিচারপতি মো. শাহিনুর ইসলাম ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের সমন্বয়ে গঠিত বেঞ্চ: ২৭ মার্চ, ২৮ মার্চ, ১ এপ্রিল, ২ এপ্রিল, ১৭ এপ্রিল ও ১৮ এপ্রিল বেলা ১১টা থেকে দুপুর সোয়া ১টা পর্যন্ত অতীব জরুরি বিষয়াদি সংক্রান্ত রিট ও ফৌজদারি আবেদন (দুদক ও মানিলণ্ডারিং ব্যতীত) শুনানির জন্য গ্রহণ করবেন।
হাইকোর্টের বিচারপতি কাশেফা হোসেন ও বিচারপতি এস এম মনিরুজ্জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চ: ২৫ মার্চ, ২৭ মার্চ, ১ এপ্রিল, ৩ এপ্রিল ও ৪ এপ্রিল বেলা সাড়ে ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত অতীব জরুরি বিষয়াদি সংক্রান্ত রিট আবেদন শুনানির জন্য গ্রহণ করবেন।
হাইকোর্টের বিচারপতি ভীষ্মদেব চত্রবর্তী ও বিচারপতি এ কে এম রবিউল হাসানের সমন্বয়ে গঠিত বেঞ্চ: ২৪ মার্চ, ২৫ মার্চ, ২৭ মার্চ, ২৮ মার্চ, ৩১ মার্চ, ১ এপ্রিল ও ২ এপ্রিল বেলা সাড়ে ১০টা থেকে দুপুর সোয়া ১টা পর্যন্ত অতীব জরুরি বিষয়াদি সংক্রান্ত দেওয়ানি আবেদন শুনানির জন্য গ্রহণ করবেন।
হাইকোর্টের বিচারপতি মো. ইকবাল কবির ও বিচারপতি মো. আখতারুজ্জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চ: ২৭ মার্চ, ২৮ মার্চ, ৩১ মার্চ, ১ এপ্রিল, ৩ এপ্রিল, ১৫ এপ্রিল ও ১৬ এপ্রিল সকাল সাড়ে ১০টা থেকে দুপুর সোয়া ১টা পর্যন্ত অতীব জরুরি বিষয়াদি সংক্রান্ত ফৌজদারি আবেদন শুনানির জন্য গ্রহণ করবেন।
হাইকোর্টের বিচারপতি ফাতেমা নজীবের একক বেঞ্চ: ২৪ মার্চ, ২৫ মার্চ, ২৮ মার্চ, ৩১ মার্চ, ১ এপ্রিল, ৩ এপ্রিল ও ৪ এপ্রিল বেলা ১১টা থেকে দুপুর সোয় ১টা পর্যন্ত অতীব জরুরি বিষয়াদি সংক্রান্ত দেওয়ানি ও ফৌজদারি আবেদন শুনানির জন্য গ্রহণ করবেন।
হাইকোর্টের বিচারপতি মো. খায়রুল আলমের একক বেঞ্চ: ২৪ মার্চ, ২৫ মার্চ, ২৭ মার্চ, ২৮ মার্চ, ১ এপ্রিল, ২ এপ্রিল, ৩ এপ্রিল, ৪ এপ্রিল ও ১৮ এপ্রিল বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত অতীব জরুরি বিষয়াদি সংক্রান্ত দেওয়ানি ফৌজদারি আবেদন শুনানির জন্য গ্রহণ করবেন।

সম্পর্কিত পোস্ট