সোমবার, ২০ মে ২০২৪

উপজেলা পরিষদ নির্বাচনে চট্টগ্রামের মিরসরাইয়ে নয়নের জয়

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধাপে ব্যাপক উৎসাহ উদ্দীপনের মধ্য দিয়ে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে চট্টগ্রামের মিরসরাই উপজেলা পরিষদ নির্বাচন সম্পন্ন হয়েছে। এতে চেয়ারম্যান পদে জয় পেয়েছেন এনায়েত হোসেন নয়ন। বেসরকারি ফলে কাপ-পিরিচ প্রতীকে হাজার ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হন।

বুধবার (৮ মে) রাত ১০টায় ভোট গণনা শেষে মিরসরাই উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. জাকির হোসেন এই ফল ঘোষণা করেন।

তিনি জানান, কাপ-পিরিচ প্রতীকে এনায়েত হোসেন নয়ন ৩৩ হাজার ৭০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ঘোড়া প্রতীক নিয়ে শেখ আতাউর রহমান ২০ হাজার ৭৬৭ ভোট পেয়েছেন।  এ ছাড়া আনারস প্রতীকে প্রার্থী ফেরদৌস হোসেন আরিফ পেয়েছেন ৩ হাজার ৪৩৪ ভোট।
এছাড়া ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন ৩৮ হাজার ৩৪৬ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন চশমা প্রতীকে সাইফুল ইসলাম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী টিয়াপাখি প্রতীকে শেখ সেলিম পেয়েছেন ১৬ হাজার ৭৩৭ ভোট।
এদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফুটবল প্রতীকে উম্মে কুলসুম কলি হাজার ৩১ হাজার ২৩৫ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ইসমত আরা ফেন্সী পেয়েছে ২০ হাজার ৫৭৭ ভোট। মোট ভোট পড়েছে ৬৩ হাজার ২৬৬টি। ভোটের হার ১৭ শতাংশ।
মিরসরাই উপজেলায় ১৬টি ইউনিয়ন ও দুটি পৌরসভা মিলে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৭২ হাজার ২৫৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৯২ হাজার ৭২০ ও নারী ভোটার ১ লাখ ৭৯ হাজার ৫৩৫ এবং তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন দুই জন। ১১৩টি ভোটকেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

সম্পর্কিত পোস্ট