শুক্রবার, ১৭ মে ২০২৪

লকডাউন না মানায় ১২৭ মামলা বান্দরবানে

পিস বাংলা By পিস বাংলা জুলা৫,২০২১

বান্দরবানে কঠোর লকডাউন বাস্তবায়নে মাঠে রয়েছে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের ১৮টি টিম। একই সঙ্গে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের সহায়তা করার জন্য মাঠে রয়েছে সেনা, র‌্যাব, পুলিশ ও বিজিবির সদস্যরা।

সোমবার (৫ জুলাই ২০২১) সকাল থেকে জেলা শহরের বিভিন্ন পয়েন্টে নির্বাহী ম্যাজিস্ট্রেটরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে। ভ্রাম্যমাণ আদালত সড়কে চলাচলরত জনসাধারণকে জিজ্ঞাসাবাদের পাশাপাশি যারা অপ্রয়োজনে যারা বাড়ির বাহিরে বের হয়েছেন এবং আইন অমান্য করছে তাদের মামলা এবং জরিমানা করছে।

বান্দরবানের বালাঘাটা বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.কায়েসুর রহমান বলেন, আমরা সরকারি নির্দেশনা বাস্তবায়নে মাঠে কাজ করে যাচ্ছি এবং সাধারণ জনগণ যেন অপ্রয়োজনে ঘরের বাহিরে না আসে সেজন্য শহরের বিভিন্ন পয়েন্টে আমরা নজরদারি বৃদ্ধি করেছি।

তিনি আরও বলেন, লকডাউন বাস্তবায়ন করতে আমাদের সেনাবাহিনী, র‌্যাব, পুলিশ ও বিজিবির সদস্যরা সহায়তা করছে।

বান্দরবান র‌্যাব-১৫ এর উপ-পরিদর্শক মোহাম্মদ শাহাদাত হোসাইন দেশকাল২৪.কমকে জানান,নির্বাহী ম্যাজিস্ট্রেটদের সমন্বয়ে লকডাউন কার্যকর করতে মাঠে কাজ করছে র‌্যাব সদস্যরা। টহলের পাশাপাশি জনসচেতনতা মূলক মাইকিং করা হচ্ছে। সামাজিক দূরত্ব বজায় রাখতে উদ্বুদ্ধ করাসহ দ্রুত প্রয়োজনীয় কাজ শেষে বাড়িতে ফিরে যাওয়ার জন্য বলা হচ্ছে। জরুরী প্রয়োজনে বাইরে বের হতে হলে মাস্ক পরে,শারীরিক দূরত্ব বজায় রেখে চলাফেরা করতে আহবান জানান র‌্যাব।

উল্লেখ্য, জেলা প্রশাসনের তথ্য মতে বান্দরবানের ৭টি উপজেলায় ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে লকডাউনে আইন অমান্য করার অপরাধে এই পর্যন্ত ১২৭টি মামলা করেছে এবং ৪৬ হাজার ৬শ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

সম্পর্কিত পোস্ট