শুক্রবার, ১৭ মে ২০২৪

বাংলাবাজার-শিমুলিয়া ঘাটে ফেরিতে উপচেপড়া ভিড়

পিস বাংলা By পিস বাংলা জুলা২৫,২০২১
  • মাদারীপুর প্রতিনিধি

কঠোর লকডাউনের তৃতীয় দিনেও শিবচরের বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে ফেরিতে থেমে নেই যাত্রী পারাপার। যাত্রীবাহী বাস, মাইক্রোবাস পারাপার বন্ধ থাকলেও ভেঙে ভেঙে ঘাটে আসা যাত্রীরা নির্বিঘ্নেই ফেরিতে পারাপার হচ্ছেন। তবে প্রাইভেটকার, অ্যাম্বুলেন্সসহ পণ্যবাহী ট্রাক ও কাভার্ডভ্যান পার হচ্ছে।

রোববার (২৫ জুলাই ২০২১) সরেজমিন বাংলাবাজার-শিমুলিয়া ঘাটে এমন দৃশ্যই চোখে পড়ে।

বাংলাবাজার ঘাটসূত্রে জানা গেছে, গত শুক্রবার ভোর ৬টা থেকে কঠোর লকডাউন শুরু হলে গণপরিবহণের সঙ্গে নৌরুটে বন্ধ রাখা হয় লঞ্চ চলাচল। ঈদের দ্বিতীয় দিন ২২ জুলাই দিনরাত নৌরুট দিয়ে যাত্রীরা রাজধানী ঢাকায় পৌঁছেছেন।

শুক্রবার সকালে আগের রাতে আটকে থাকা শতাধিক ছোট যানবাহন পার করা হয়। তবে বিভিন্ন যানবাহনে বাংলাবাজার ঘাটে আসা সাধারণ যাত্রীরা অনায়াসেই ফেরিতে পার হতে পারছে।

রোববার সকাল থেকেও নৌরুটে ফেরিতে ছিল যাত্রীদের ভিড়। সাধারণ যাত্রীদের পাশাপাশি মোটরসাইকেল আরোহীদের ফেরি পার হতে দেখা গেছে।

বিআইডব্লিউটিসির (বাংলাবাজার) ব্যবস্থাপক মো. সালাহউদ্দিন আহমেদ জানান, রোববার নৌরুটে মোট সাতটি ফেরি চলাচল করছে। ফেরিতে যাত্রীবাহী সব পরিবহণ পারাপার বন্ধ আছে। অ্যাম্বুলেন্স, পণ্যবাহী ট্রাক, কাভার্ডভ্যান, লাশবাহী গাড়ি এবং জরুরি দরকারে যাওয়া ব্যক্তি ও ব্যক্তিগত যানবাহন পার করা হচ্ছে।

সম্পর্কিত পোস্ট