শুক্রবার, ১৭ মে ২০২৪

উপজেলা ঘোষণায় ডাসারবাসীর আনন্দ মিছিল

পিস বাংলা By পিস বাংলা জুলা২৬,২০২১
  • মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুর জেলার কালকিনি উপজেলার ডাসার থানাকে পৃথক নামে অর্থাৎ ডাসার উপজেলা ঘোষণা করায় এলাকায় আনন্দ মিছিল করেন স্থানীয় লোকজন, ডাসার উপজেলা বাস্তবায়ন কমিটি, ডাসার থানা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা।

সোমবার (২৬ জুলাই ২০২১) সচিবালয়ে প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) সভায় এ সিদ্ধান্ত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ভার্চুয়াল এ বৈঠক অনুষ্ঠিত হয়। পরে সচিবালয়ে সংবাদ সম্মেলনে করে নিকার ও মন্ত্রিসভার সিদ্ধান্ত জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

সোমবার (২৬ জুলাই ২০২১) বিকেলে ডাসার থানা এলাকার শতশত মানুষ রাস্তায় বেরিয়ে আসে ও আনন্দ মিছিল করে। তারা সড়ক-মহাসড়ক প্রদিক্ষণ শেষে থানা এলাকায় সংক্ষিপ্ত আলোচনায় অংশ নেয়। ডাসার উপজেলা বাস্তবায়ন কমিটির উপদেষ্টা সাংবাদিক বেলাল রিজভী বলেন, ডাসারকে উপজেলা ঘোষণার দাবি আমাদের দীর্ঘ দিনের। তিনি বলেন, এত দিন প্রশাসনিক জটিলতায় দিন কাটাতে হয়েছে ডাসারবাসীদের। এখন উপজেলা ঘোষণা করায় তাদের দুর্ভোগ কমবে।

সূত্রে জানাযায়, ‘ডাসার’ মাদারীপুরের কালকিনি উপজেলার একটি ইউনিয়ন ছিল। ২০১৩ সালে ডাসারসহ আরো ৪টি ইউনিয়নকে নিয়ে গঠিত হয় ডাসার থানা। দীর্ঘ দিন ধরে মাদারীপুর-৩ আসনের সাবেক সাংসদ ও সাবেক যোগাযোগ মন্ত্রী সৈয়দ আবুল হোসেন এই থানাকে উপজেলা করার জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়সহ সংশ্লিষ্ট দপ্তরে যোগাযোগ করে চলছেন।

আনন্দ মিছিলে উপস্থিত ছিলেন ডাসার উপজেলা পরিষদ বাস্তবায়ন কমিটির সভাপতি সৈয়দ রাকিবুল ইসলাম, ডাসার থানা আওয়ামী লীগের আহ্বায়ক সৈয়দ সাখাওয়াত হোসেন, যুগ্ন-আহ্বায়ক অ্যাডভোকেট বিদ্যু কান্তি বাড়ৈ ও মতিন হাওলাদার, সদস্য রুহুল আমিন মীর সুজন, বালিগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান জাকির হোসেনসহ স্থানীয় সৈয়দ রাশেদুজ্জামান রাসেদ, সৈয়দ এনায়েত, সৈয়দ হেমায়েত প্রমুখ।

সম্পর্কিত পোস্ট