শুক্রবার, ১৭ মে ২০২৪

শিমুলিয়ায় ব্যক্তিগত গাড়িতে সরকারি মনোগ্রাম লাগিয়ে ফেরি পারের চেষ্টা

পিস বাংলা By পিস বাংলা জুলা২৯,২০২১
  • মুন্সিগঞ্জ প্রতিনিধি

মুন্সিগঞ্জের শিমুলিয়া ফেরিঘাটে একটি ব্যক্তিগত প্রাইভেটকারে অসথ পন্থায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মনোগ্রাম ব্যবহার করে ফেরিতে পদ্মা পারের চেষ্টার অভিযোগে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২৯ জুলাই ২০২১) সকাল ১০টার দিকে এ জরিমানা করা হয়।

ঢাকার ধলপুর এলাকা থেকে মাদারীপুরের উদ্দেশ্যে যাওয়ার পথে শিমুলিয়া ফেরিঘাটে লৌহজং উপজেলার শিমুলিয়াঘাটে ভ্রাম্যমাণ আদালত গাড়িটিকে আটক করে। এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউছার হামিদ বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মনোগ্রাম ব্যবহার করে একটি প্রাইভেটকার শিমুলিয়াঘাটে প্রবেশের চেষ্টা করে। তখন আদালত কাগজপত্র যাচাই করে দেখেন মনোগ্রামটি অসথ পন্থায় লাগানো যা সম্পূর্ণ ভুয়া।

গাড়িটির যাত্রী আবদুর রহমান প্রধানমন্ত্রী কার্যালয়ের ত্রাণ তহবিলের পরিচয় দিয়েছিলেন। কিন্তু এটি সঠিক নয়। তিনি সরকারি কোনো সংস্থায় জড়িত নন। ১০ হাজার টাকা জরিমানা করার পর গাড়িটিকে তিন যাত্রীসহ ফেরত পাঠিয়ে দেওয়া হয়েছে।

তিনি জানান, সকাল থেকে বিকাল পর্যন্ত শিমুলিয়াঘাটে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ৬টি মামলায় ১৪ হাজার ৩০০ টাকা জরিমানা করেছেন। সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে প্রাইভেটকার, মাইক্রোবাস ও মোটরসাইকেলে যাত্রী বহন করায় এ জরিমানা করা হয়।

সম্পর্কিত পোস্ট