শুক্রবার, ১৭ মে ২০২৪

চোখের জলে বার্সাকে বিদায় জানালেন মেসি

পিস বাংলা By পিস বাংলা আগ৮,২০২১
  • ক্রীড়া ডেস্ক
একটু পরপরই টিস্যু উঠছিল চোখে, দুই হাত দিয়ে চোখ চেপে ধরে বসে থাকছিলেন মেসি। ইচ্ছা থাকার পরও যেমন বার্সাতে আর থাকা হলো না তার, তেমনি না চাইলেও কান্না চেপে রাখতে পারছিলেন না ক্লাবটির ইতিহাসের সর্বকালের সেরা এই ফুটবলার।

আনুষ্ঠানিকভাবে বার্সাকে বিদায় জানিয়ে দিয়েছেন মেসি। প্রিয় ক্লাবকে বিদায় বলতে রোববার (৮ আগস্ট ২০২১) এক সংবাদ সম্মেলন ডাকেন মেসি। শুরুতে হাস্যজ্জ্বল মেসিকে দেখা গেলেও তার মুখের হাসি কান্নায় রূপ নিতে সময় লাগেনি। ক্যারিয়ারের পুরোটা সময় কাটিয়ে দেওয়া বার্সাকে বিদায় বলতে গিয়ে গলা ধরে আসছিল আর্জেন্টাইন ফুটবল জাদকুরের।

থামিয়ে দিচ্ছিলেন কথা বলা। একটু পরপরই টিস্যু উঠছিল চোখে, দুই হাত দিয়ে চোখ চেপে ধরে দাঁড়িয়ে থাকছিলেন মেসি। ইচ্ছা থাকার পরও যেমন বার্সাতে আর থাকা হলো না তার, তেমনি না চাইলেও কান্না চেপে রাখতে পারছিলেন না ক্লাবটির ইতিহাসের সর্বকালের সেরা এই ফুটবলার। কয়েকটি করে কথা বলছিলেন আর চোখ মুছে যাচ্ছিলেন তিনি।

অশ্রুসিক্ত মেসি বলেন, ‘এতগুলো বছরের পর এটা আমার জন্য খুবই কঠিন। গত বছর আমি ছেড়েই দিতে চেয়েছিলাম। কিন্তু এ বছর চাইনি। এটা আমাদের বাড়ি, বার্সেলোনাকে আমরা ভালোবাসি। ২১ বছর পর আমার স্ত্রী ও আর্জন্টাইন-কাতালান তিনটি সন্তানকে নিয়ে আমি চলে যাচ্ছি। এটা আমাদের বাড়ি, আমরা ফিরে আসব বলে আমি আমার সন্তানদের কথা দিয়েছি।’

অনেকেরই ধারণা ছিল, বার্সাতেই ক্যারিয়ার শেষ করবেন মেসি। কৃতজ্ঞ মেসিও বিভিন্ন সময়ে বার্সাতেই ক্যারিয়ার শেষ করার কথা জানিয়েছেন। কিন্তু গত বছরের আগস্টে হঠাৎই সব উত্তাল হয়ে পড়ে। বুরোফ্যাক্স করে দল ছাড়ার কথা বার্সাকে জানিয়ে দেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। সেবার চুক্তির মারপ্যাঁচে বাধ্য হয়ে আরও একটি মৌসুম কাতালান ক্লাবটিতে থাকতে হয় আর্জেন্টাইন ফুটবল জাদুকরকে। আর এবার ইচ্ছা থাকার পরও প্রিয় ক্লাবের হয়ে আর খেলার সুযোগ হলো না তার।

সম্পর্কিত পোস্ট