শুক্রবার, ১৭ মে ২০২৪

হবিগঞ্জে চা শ্রমিককে ১ মিনিটের ব্যবধানে ২ ডোজ টিকা

পিস বাংলা By পিস বাংলা আগ১০,২০২১
হবিগঞ্জের বাহুবল উপজেলায় রবি কালিন্দী নামে এক চা শ্রমিক ১ মিনিটের ব্যবধানে করোনাভাইরাসের ২ ডোজ টিকা দেওয়া হয়েছে।
সোমবার (১০ আগস্ট ২০২১) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনা ঘটে। রবি কালিন্দী (৫৪) উপজেলার পুটিজুরী ইউনিয়নের বৃন্দাবন চা বাগানের শ্রমিক। তিনি বর্তমানে স্বাস্থ্য বিভাগের পর্যবেক্ষণে আছেন। তাড়াহুড়োর কারণে ঘটনাটি ঘটেছে বলে জানিয়েছেন এক কর্মকর্তা।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে , সোমবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিকাদান কেন্দ্রে যান চা শ্রমিক রবি। টিকার রেজিস্ট্রেশন ফরমটি অনলাইনে যাচাইয়ের পর তাকে চেয়ারে বসতে বলা হয়। প্রথমে তার বাম হাতে একটি টিকা দেওয়া হয়। টিকা নেওয়ার পরও ওই চা শ্রমিক চেয়ারটিতেই বসে ছিলেন। এ সময় ওই টিকাদান কর্মী বিপরীত দিকে ঘুরে টিকা ভর্তি আরেকটি সিরিঞ্জ হাতে নেন এবং চেয়ারে বসে থাকা রবিকে শার্ট খুলে হাত বের করতে বলেন। তিনি ডানহাতের বাহু উন্মুক্ত করে দেওয়ার সঙ্গে সঙ্গে ওই টিকাদান কর্মী আরেক ডোজ টিকা প্রদান করেন।
লাইনে দাঁড়ানো অন্য লোকজন বিষয়টি টিকাদান কাজে নিয়োজিত স্বাস্থ কর্মীদের অবগত করলে সঙ্গে সঙ্গে ওই চা শ্রমিককে পর্যবেক্ষণে নেওয়া হয়।
উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. বাবুল কুমার দাশ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, সোমবার সকাল থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিকাদান কেন্দ্রে উপচে পড়া ভিড় ছিল। ভিড় সামাল দিতে স্বাস্থ্যকর্মী ও টিকাগ্রহীতার ভুল বোঝাবুঝি এবং অসাবধানতার কারণে ১ মিনিটে ২ ডোজ টিকাদানের ঘটনা ঘটেছে। তাড়াহুড়োই এর জন্য দায়ী।
বিষয়টি জানার সঙ্গে সঙ্গে টিকাগ্রহীতা ওই ব্যক্তিকে পর্যবেক্ষণে নেওয়া হয়েছে। কয়েক ঘণ্টা পর্যবেক্ষণের পর তার শারীরিক কোনো সমস্যা দেখা না দিলে তাকে বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়। পরে তার শারীরিক অবস্থার নিয়মিত খোঁজখবর নেওয়া হচ্ছে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এ ব্যাপারে একটি তদন্ত কমিটি গঠন করা হবে।

সম্পর্কিত পোস্ট