সোমবার, ২০ মে ২০২৪

চাঁদপুরে লঞ্চ চলাচল শুরু, যাত্রীদের উপচে পড়া ভিড়

পিস বাংলা By পিস বাংলা আগ১১,২০২১
  • চাঁদপুর প্রতিনিধি

সরকারি সিদ্ধান্ত অনুযায়ী লকডাউন শেষ হওয়ার প্রথম দিনেই সারাদেশের ন্যায় ভোর থেকেই চাঁদপুরে লঞ্চ চলাচল শুরু হয়েছে। ঘাটে যাত্রীদের উপচে পড়া ভিড় লক্ষ করা গেছে। যাত্রীদের চাপ সামাল দিতে না পেরে ঘাট থেকে লঞ্চ ছাড়ছে নির্ধারিত সময়ের আগেই।

বুধবার (১১ আগস্ট ২০২১) সকালে চাঁদপুর লঞ্চঘাটে গিয়ে দেখা গেছে, যাত্রীদের উপচে পড়া ভিড়ে সামাজিক দূরত্ব উপেক্ষিত হচ্ছে। লোকজন গাদাগাদি করে লঞ্চের জন্য অপেক্ষা করছে। আর ঘাট থেকে ছেড়ে যাওয়া লঞ্চের ভেতর-বাইরেও যাত্রীদের চাপ দেখা গেছে।

অনেকে যাত্রীকে মাস্ক পরতে দেখা যায়নি। যদিও স্বাস্থ্যবিধি নিশ্চিত ও নিরাপত্তা নিশ্চিতে কাটে কাজ করছে বিআইডব্লিউটিএ, নৌ পুলিশ, জেলা প্রশাসন ও কোস্টগার্ড।

লঞ্চ মালিক প্রতিনিধি বিপ্লব সরকার বলেন, সরকারি সিদ্ধান্ত অনুযায়ী পূর্বের নিয়মিত ভাড়া নিয়েই লঞ্চ চলাচল শুরু হয়েছে। এখন পর্যন্ত কোন লঞ্চে বাড়তি কোন ভাড়া নেওয়া অভিযোগ পাওয়া যায়নি। এখন থেকে চাঁদপুর ঢাকার মধ্যে ২৪টি ও চাঁদপুর-নারায়নগঞ্জ রুটে ১২টি নিয়মিত লঞ্চ চলাচল করবে।

চাঁদপুর বিআইডব্লিউটিএ’র উপপরিচালক কায়সারুল ইসলাম বলেন, সরকারি সিদ্ধান্ত মোতাবেক লঞ্চের যাত্রী ধারণক্ষমতার সমপরিমাণ যাত্রী নিয়ে ঘাট থেকে লঞ্চ গুলো ছেড়ে যাচ্ছে। তবে এক্ষেত্রে যাত্রীরা তাড়াহুড়া করার কারণে লঞ্চে উঠতে গিয়ে তাড়াহুড়ো করছে। আমরা সকাল থেকেই স্বাস্থ্যবিধি নিশ্চিতে নৌ পুলিশ, জেলা প্রশাসন ও কোস্টগার্ড সদস্যদের নিয়ে কাজ করছি।য়ারী।

সম্পর্কিত পোস্ট