সোমবার, ২০ মে ২০২৪

টিকা নিয়ে এখনো বিএনপি জনস্বার্থবিরোধী অপপ্রচার চালাচ্ছে

পিস বাংলা By পিস বাংলা আগ১১,২০২১
  • নিজস্ব প্রতিবেদক

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ভ্যাকসিন দেয়ার শুরু থেকেই বিএনপি নানাভাবে জনস্বার্থবিরোধী অপপ্রচার চালিয়েছে, যা এখনো চলছে। যখন গণটিকা শুরু হলো তখনও তাদের নেতারা বিভ্রান্তমূলক বক্তব্য দিয়েছেন।

বুধবার সচিবালয়ের তথ্য অধিদপ্তরে অনুষ্ঠিত চিত্র প্রদর্শনী উদ্বোধনী পর্বে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

গণহারে টিকা প্রয়োগ নিয়ে রুহুল কবীর রিজভীর বক্তব্য প্রসঙ্গে হাছান মাহমুদ বলেন, রিজভী সাহেব দীর্ঘদিন অসুস্থ থেকে সুস্থ হয়ে ফিরে আসাতে আমরা স্বস্তি পাচ্ছি। তবে তার বক্তব্যে মনে হয় তিনি পুরোপুরি সুস্থ হননি। তিনি যে সব বক্তব্য দিচ্ছেন তাতে মনে হয় তার আরো চিকিৎসার প্রয়োজন।

বিশ্বের সব দেশে গণটিকা দেয়া হচ্ছে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, বিশ্বের সব দেশে গণটিকা দেয়া হচ্ছে। অথচ বিএনপি নেতারা এর বিরোধিতা করছেন। এটা জনস্বার্থ বিরোধী এবং শাস্তিযোগ্য অপরাধ। রুহুল কবীর রিজভী অ্যাস্ট্রাজেনেকার ভ্যাকসিনের বিরুদ্ধে বলেছেন। তিনি মডার্নার ভ্যাকসিন নিয়েছেন। সরকার তো দুটোই সংগ্রহ করেছে।

তথ্যমন্ত্রী আরো বলেন, গবেষক ও চিকিৎসা বিজ্ঞানীরা বলেছেন, অ্যাস্ট্রাজেনেকার ভ্যাকসিন অনেক বেশি ভালো এবং কার্যকর। যা ভারতের ডেল্টা ভ্যারিয়েন্টের বিরুদ্ধে ভালো কাজ করেছে। বলা হয় ৯২ শতাংশ কার্যকর। ভারতের ১০ কোটি মানুষকে এই ভ্যাকসিন দেয়া হয়েছে এবং তাদের দেশে করোনা সংক্রমণ ১ শতাংশে নামিয়ে আনতে সক্ষম হয়েছে।

সম্পর্কিত পোস্ট