শুক্রবার, ১৭ মে ২০২৪

ইতিহাস গড়ে সিরিজ জিতল বাংলাদেশ

পিস বাংলা By পিস বাংলা সেপ্টে৮,২০২১
  • ক্রীড়া প্রতিবেদক

নিউজিল্যান্ডের দেওয়া ৯৪ রানের জবাবে ৬ উইকেটের জয় তুলে নিয়েছে বাংলাদেশ। ৫ বল হাতে রেখেই ইতিহাস গড়ে সিরিজের তৃতীয় জয় নিশ্চিত করে টাইগাররা।

বুধবার (৮ সেপ্টম্বর ২০২১) মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে চতুর্থ ম্যাচে ৬ উইকেটে জিতে ইতিহাস গড়ে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতেছে টাইগাররা। এ জয়ের মাধ্যমে পাঁচ ম্যাচ সিরিজে ৩-১ এ এগিয়ে গেলো টাইগাররা।

৯৪ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুতেই লিটন-সাকিব-মুশফিককে হারিয়ে শঙ্কার মেঘ জমেছিল বাংলাদেশের আকাশে। কিন্তু সেই শঙ্কা দূর করে সাকিব-মাহমুদউল্লাহ চতুর্থ উইকেটে গড়ে তোলে ৩৪ রানের জুটি।

দলীয় ৬৭ রানের মাথায় জুটি ভাঙে টাইগারদের। ২৯ রান করা ওপেনার নাইম শেখ ফিরে গেলেও অপরপ্রান্ত সামলে রাখেন মাহমুদউল্লাহ। কিছুটা সাবধানী ব্যাটিংয়ে দলকে জয়ের বন্দরে পৌঁছিয়ে ম্যাচ শেষ করেন টাইগার দলপতি।

অধিনায়ককে যোগ্য সঙ্গ দিয়েছেন অলরাউন্ডার আফিস হোসেন (৬)। দুজনের ২৯ রানের জুটিতে ৫ বল বাকি থাকতেই ৬ উইকেটের জয় নিশ্চিত হয় বাংলাদেশের। মাহমুদউল্লাহ ব্যক্তিগত ৪৩ রানে অপরাজিত থাকেন।

টসে জিতে আজকেও ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন নিউজিল্যান্ড অধিনায়ক টম লাথাম। শুরুতে নাসুম আহমেদ এবং শেষে মোস্তাফিজের আঘাতে ছিন্নভিন্ন হয়ে ১৯.৩ ওভারে মাত্র ৯৩ রানেই গুটিয়ে যায় সফরকারীরা।

নাসুম এবং মোস্তাফিজ উভয়েই কিউইদের ৪টি করে উইকেট শিকার করেছেন। নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৪৬ রানের ইনিংস খেলেন উইল ইয়ং। এছাড়া কিউই অধিনায়ক লাথামের ব্যাট থেকে আসে ২১ রান।

দুই মেইডেন ওভারসহ ৪ ওভারে মাত্র ১০ রান দিয়ে ৪ উইকেট শিকার করে ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন নাসুম আহমেদ।

সংক্ষিপ্ত স্কোর:

নিউজিল্যান্ড: ৯৩/১০, ১৯.৩ ওভার (ইয়ং ৪৬, লাথাম ২১, ফিন অ্যালেন ১২, নাসুম আহমেদ ৪/১০, মোস্তাফিজ ৪/১২, সাইফউদ্দিন ১/১৬, মেহেদী হাসান ১/২১)

বাংলাদেশ: ৯৪/৪, ১৯.১ ওভার (মাহমুদউল্লাহ ৪৩*, নাইম শেখ ২৯, অ্যাজাজ প্যাটেল ২/৯, ম্যাককনকি ১/৩০)

ফল: বাংলাদেশ ৬ উইকেটে জয়ী

সম্পর্কিত পোস্ট