শুক্রবার, ১৭ মে ২০২৪

শিল্প মন্ত্রণালয়ের উদ্যোগে প্রধানমন্ত্রী’র জন্মদিন পালন

পিস বাংলা By পিস বাংলা সেপ্টে২৮,২০২১
  • নিজস্ব প্রতিবেদক

শিল্প মন্ত্রণালয়ের উদ্যোগে প্রধানমন্ত্রী’র ৭৫তম জন্মদিন পালন করা হয়েছে।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর ২০২১) সকালে শিল্প মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। শিল্পসচিব জাকিয়া সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এমপি।

এতে শিল্প মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং দপ্তর/সংস্থার প্রধানগণ উপস্থিত ছিলেন। এ সময় কেক কাটা হয় এবং মাননীয় প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বাংলাদেশের উত্তরোত্তর সাফল্যের জন্য মোনাজাত করা হয়।

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে শুভেচ্ছা জানিয়ে শিল্পমন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে আজ শিল্পায়নসহ সকল ক্ষেত্রে অপ্রতিরোধ্য গতিতে উন্নয়ন সাধিত হচ্ছে।

এ উন্নয়নের ধারা অব্যাহত রেখে ২০৪১ সাল নাগাদ উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণ বর্তমান সরকারের রাজনৈতিক অঙ্গীকার। এ অঙ্গীকার পূরণে সরকার জনগণের জীবন-মান উন্নয়নে ব্যাপক পরিকল্পনা বাস্তবায়ন করছে।

বিশেষ অতিথির বক্তব্যে শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এমপি বলেন, জাতির পিতাকে হত্যার পর শেখ হাসিনা বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে তাঁর আজীবন লালিত স্বপ্ন সুখী সমৃদ্ধ সোনার বাংলা গড়ার পথে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অর্থনৈতিক প্রবৃদ্ধি, খাদ্যে স্বনির্ভরতা, নারীর ক্ষমতায়ন, কৃষি, শিক্ষা, স্বাস্থ্য গ্রামীণ অবকাঠামো এবং যোগাযোগসহ প্রতিটিখাতে উল্লেখযোগ্য সাফল্য অর্জন করেছে বাংলাদেশ।

এরপর শিল্পমন্ত্রী ২০২০-২০২১ অর্থবছরে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) বাস্তবায়ন ও শুদ্ধাচার পুরস্কার প্রাপ্ত প্রতিষ্ঠান এবং কর্মকর্তা-কর্মচারীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। শিল্প মন্ত্রণালয়ের দপ্তর/সংস্থাসমূহের মধ্যে এপিএ বাস্তবায়নে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হয়েছে যথাক্রমে ন্যাশনাল প্রোডাক্টিভিটি অর্গানাজেশন (এনপিও); প্রধান বয়লার পরিদর্শকের কার্যালয় এবং ক্ষুদ্র ও মাঝারি শিল্প ফাউন্ডেশন (এসএমইএফ)।

সম্পর্কিত পোস্ট