শুক্রবার, ১৭ মে ২০২৪

কুমিল্লার খ্যাতনামা স্কুলে ক্লাস নিলেন জেলা প্রশাসক

পিস বাংলা By পিস বাংলা অক্টো২,২০২১
  • কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা জেলা প্রশাসক মো. কামরুল হাসান নগরীর খ্যাতনামা বিদ্যাপীঠ নবাব ফয়জুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে দশম শ্রেণির ছাত্রীদের জীববিজ্ঞান ক্লাস নিয়েছেন।

শনিবার (২ অক্টোবর ২০২১) সকালে প্রায় আড়াই ঘণ্টা ক্লাস নেন তিনি। এ সময় শিক্ষার্থীদের উদ্দেশে অনুপ্রেরণামূলক বক্তব্যও দেন।

বিদ্যালয় সূত্রে জানা যায়, সকাল সাড়ে ৭টার দিকে সস্ত্রীক জেলা প্রশাসক ওই বিদ্যালয়ে যান। পরে তিনি ক্লাস নেওয়ার আগ্রহ প্রকাশ করলে তাকে দশম শ্রেণিতে নিয়ে যাওয়া হয়।

ক্লাসের একপর্যায়ে জেলা প্রশাসক কামরুল হাসান ছাত্রীদের উদ্দেশে বলেন, ‌‘আমি ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিজ্ঞান বিভাগ থেকে এমএসসি ডিগ্রি অর্জন করি। এরপর বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারে মৌলভীবাজার সরকারি কলেজে জীববিজ্ঞান বিষয়ে শিক্ষকতা শুরু করি।

সেখানে দুই বছর শিক্ষকতা করার পর ২০০৩ সালের ২১ মে আবার বিসিএস প্রশাসন ক্যাডারে যোগ দিই। আমি ক্লাসকে বড় বেশি ভালোবাসি। তাই ক্লাসে চলে এলাম।’ তিনি আরও বলেন, ‘হৃদয় দিয়ে পড়তে হবে। প্রচণ্ড মন খারাপ হলে বই পড়বে। কখনও হতাশ হবে না। আত্মবিশ্বাস নিয়ে এগিয়ে যেতে হবে।’

এ সময় অন্যদের মধ্যে বিদায়ী জেলা শিক্ষা কর্মকর্তা আবদুল মজিদ, ফেনী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. নুরুল ইসলাম ও বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রোকসানা ফেরদৌস মজুমদার এক ফেসবুক স্ট্যাস্টাসে বলেন, শিক্ষার্থীদের জন্য জেলা প্রশাসক অন্যরকম একটা দিন উপহার দিয়ে গেলেন। পাঠদানের সঙ্গে সঙ্গে শিক্ষার্থীদের আকাশছোঁয়ার স্বপ্নও দেখালেন তিনি।

সম্পর্কিত পোস্ট