শুক্রবার, ১৭ মে ২০২৪

বড় ব্যবধানে বাংলাদেশকে হারালো শ্রীলঙ্কা

পিস বাংলা By পিস বাংলা অক্টো২৪,২০২১
  • ক্রীড়া ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে ৫ উইকেটের বড় ব্যবধানে বাংলাদেশকে হারালো শ্রীলঙ্কা। হাতে ৭ বল বাকি রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় লঙ্কানরা।

রোববার (২৪ অক্টোবর ২০২১) সংযুক্ত আরব আমিরাতের শারজায় ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় বিকেল চারটায়।

এ হারের বড় কারণ ক্যাচ মিস। লিটন দাস দু দুটো গুরুত্বপূর্ণ ক্যাচ মিস করেছেন। ক্যাচ মিস যেন ম্যাচ মিস- আজ এ প্রবাদ সত্য হয়ে দেখা দিলো।

লিটন দাস যে দুজনের ক্যাচ মিস করেছেন, সেই চারিথ আসালাঙ্কা আর ভানুকা রাজাপাকসেই বাংলাদেশকে হারানোয় সবচে বড় ভূমিকা রেখেছেন।

বাংলাদেশের ছুঁড়ে দেওয়া ১৭২ রানের টার্গেটে খেলতে নেমে দলীয় দুই রানে প্রথম উইকেট হারায় শ্রীলঙ্কা। ৩ বলে ১ রান করে বিদায় নিয়েছেন ওপেনার কুশল পেরেরা। শুরুর ধাক্কা সামলে অবশ্য প্রতিরোধ গড়ে তোলে শ্রীলঙ্কা।

প্রথম ছয় ওভারে ৫৪ রান তোলে লঙ্কানরা। এর পর দ্বিতীয় উইকেট জুটি ভেঙে স্বস্তি ফেরালেন সাকিব। একই ওভারে দুই উইকেট তুলে নেন বিশ্বসেরা অলরাউন্ডার। পরে আরও একটি উইকেট নেন সাইফউদ্দিন। এর পরই ম্যাচের লাগাম শ্রীলঙ্কার হাতে চলে যায়। ৎ

এর আগে, টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে লঙ্কানদের হারাতে ১৭২ রানের লক্ষ্য দেয় টাইগাররা। টসে হেরে আগে ব্যাট করে শ্রীলঙ্কার বিপক্ষে নির্ধারিত ২০ ওভার শেষে ৪ উইকেটে ১৭১ রান সংগ্রহ করেছে টাইগাররা।

নাইম শেখ আর মুশফিকুর রহিম দুর্দান্ত ব্যাটিং করে ফিফটি আদায় করে নিয়েছেন। নাইম ৫২ বলে ৬২ করে আউট হলেও মুশফিক ৩৭ বলে ৫৭ রানে অপরাজিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট