শুক্রবার, ১৭ মে ২০২৪

‘নগদ-ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড-২০২১’ পেলেন ২২ সংবাদকর্মী

পিস বাংলা By পিস বাংলা অক্টো২৬,২০২১
  • নিজস্ব প্রতিবেদক

পত্রিকা, অনলাইন ও ইলেকট্রনিক মিডিয়ার ২২ জন সংবাদকর্মী পেলেন ‘নগদ-ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড-২০২১’।

মঙ্গলবার (২৬ অক্টোবর ২০২১) বেলা ১১টায় রাজধানীর ফার্মগেটে কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশের মিলনায়তনে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে এ সম্মাননা তুলে দেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, আপনারা নৈতিকতা মেনে সাংবাদিকতা করার ওপর জোর দেন। গণমাধ্যম জনজীবনের এক অপরিহার্য বিষয়।

তিনি বলেন, দায়িত্বশীল সাংবাদিকতার পরিচয় দিয়ে বিশ্বাসযোগ্য ও তথ্যভিত্তিক সংবাদ পরিবেশন করুন। যে গণমাধ্যম জনগণের বেশী আস্থা অর্জন করতে পারবে, সেই গণমাধ্যম তত বেশী এগিয়ে থাকবে।

অনুষ্ঠানে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদের রেকর্ড করা বক্তব্য শোনানো হয়।

ডিআরইউ সভাপতি মুরসালিন নোমানীর সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন ডিআরইউর সাধারণ সম্পাদক মসিউর রহমান খান।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন নগদের ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক ও নির্বাহী পরিচালক নিয়াজ মোর্শেদ এলিট। ডিআরইউ সাংগঠনিক সম্পাদক মাইনুল হাসান সোহেল।

জুরি বোর্ডের চেয়ারম্যান ও বাংলাদেশ জার্নালের সম্পাদক শাহজাহান সরদার বলেন, এবার পুরস্কারের জন্য ২২টি ক্যাটাগরিতে ২৩০টি প্রতিবেদন জমা পড়ে। এর মধ্যে পত্রিকা ও অনলাইনের জন্য নির্ধারিত ১৩টি ক্যাটাগরিতে জমা পড়ে ১৫৪টি প্রতিবেদন এবং ইলেকট্রনিক মিডিয়ার জন্য (টেলিভিশন ও রেডিও) ৯টি ক্যাটাগরিতে ৭৬টি প্রতিবেদন।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জুরি বোর্ডের সদস্য ও টিভি টুডের এডিটর ইন চিফ মনজুরুল আহসান বুলবুল, নিউ নেশনের এডিটর ইনচার্জ মোস্তফা কামাল মজুমদার, সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফি, ইকোনমিক রিপোর্টার্স ফোরামের সাবেক সভাপতি মনোয়ার হোসেন।

এতে, পত্রিকা-অনলাইন ক্যাটাগরিতে ১৩জন এবং টেলিভিশন-রেডিও ক্যাটাগরিতে ৯জনসহ ২২ সংবাদকর্মী এবার এ পুরস্কার পেয়েছেন

পত্রিকা অনলাইন ক্যাটাগরিতে পুরস্কার প্রাপ্তরা হলেন:

সমকালের আবু সালেহ রনি, দ্য বিজনেস স্ট্যান্ডার্ড আব্বাস উদ্দিন নয়ন, ডেইলি স্টারের একেএম রাশেদুল হাসান, প্রথম আলোর আদুজ্জামান, আমাদের সময়ের কবির হোসেন, ঢাকা পোস্টের জোবায়ের হোসেন, প্রথম আলোর রোজিনা ইসলাম, বাংলা ট্রিবিউনের শাহেদুল ইসলাম, যুগান্তরের হামিদ-উজ জামান, কালের কণ্ঠের জিয়াদুল ইসলাম, দ্য বিজনেস স্ট্যান্ডার্ড জেবুন নেসা আলো, প্রথম আলোর নাজনীন আখতার এবং সময়ের আলোর রফিকুল ইসলাম সবুজ।

টেলিভিশন রেডিও ক্যাটাগরিতে জন হলেন:

যমুনা টিভির সুশান্ত সিনহা, একাত্তর টেলিভিশনের কাবেরী মৈত্রেয়, মাছরাঙ্গা টেলিভিশনের মাজহারুল ইসলাম, নাগরিক টেলিভিশনের শাহনাজ শারমিন, মাছরাঙ্গা টেলিভিশনের কাওসার সোহেলী, চ্যানেল টুয়েন্টিফোরের সাদমান সাকিব, যমুনা টিভির আবু সালেহ মোঃ পারভেজ সাজ্জাদ, এনটিভির শফিক শাহীন এবং একাত্তর টেলিভিশনের আদনান খান।

সম্পর্কিত পোস্ট