শুক্রবার, ১৭ মে ২০২৪

বাংলাদেশের জয়ের জন্য প্রয়োজন ১৪৩ রান

পিস বাংলা By পিস বাংলা অক্টো২৯,২০২১
  • ক্রীড়া ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বের নিজেদের তৃতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের জয়ের জন্য প্রয়োজন ১৪৩ রান।

শুক্রবার (২৯ অক্টোবর ২০২১) শারজা ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ওয়েস্ট ইন্ডিজকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান মাহমুদুল্লাহ রিয়াদ। ব্যাট করতে নেমে নিকোলাস ‍পুরানের ৪০ এবং রস্টন চালর্সের ৩৯ রানসহ মোট ১৪২ রানের পুঁজি করে ওয়েস্ট ইন্ডিজ।

টাইগারদের পক্ষে ২টি করে উইকেট নেন মুস্তফিজ, মাহেদী ও শরিফুল।

শুরুটা খারাপ করেননি বোলাররা। প্রথম দুই ওভারে মাত্র ৯ রান তুলতে পারেন ক্যারিবীয় দুই ওপেনার ক্রিস গেইল আর এভিন লুইস। ইনিংসের তৃতীয় ওভারেই মোস্তাফিজ ধাক্কা দিয়েছেন ওয়েস্ট ইন্ডিজকে।

ওভারের শেষ বলটি তুলে মারতে গিয়ে বাতাসে ভাসিয়ে দেন এভিন লুইস (৯ বলে ৬)। স্কয়ার লেগে দৌড়ে এসে সহজ ক্যাচ নেন মুশফিকুর রহিম। পঞ্চম ওভারে ভয়ংকর গেইলকে বোল্ড করেন শেখ মেহেদি হাসান।

টাইগার অফস্পিনারের ঘূর্ণিতে ইনসাইডেজ হয়ে ১০ বলে মাত্র ৫ রান করে ফেরেন ইউনিভার্স বস।

নিজের চতুর্থ ওভারে শরিফুল ইসলাম ভাঙলেন বিপদজনক হয়ে ওঠা নিকোলাস পুরান ও রোস্টন চেজের জুটি। ১৯তম ওভারে প্রথম দুই বলে তাদের ফেরান। ২২ বলে ১ চার ও ৪ ছয়ে ৪০ রান করে মোহাম্মদ নাঈমকে ক্যাচ দেন পুরান।

ভাঙে ৫৭ রানের জুটি। পরের বলে চেজকে বোল্ড করেন শরিফুল। ৪৬ বলে ৩৯ রান করেন উইন্ডিজ ব্যাটসম্যান। তৃতীয় উইকেট পেতে পারতেন শরিফুল। কিন্তু জেসন হোল্ডারের সহজ ক্যাচ ডিপ কভারে ছেড়ে দেন আফিফ হোসেন।

মোস্তাফিজুর রহমান ইনিংসের শেষ ওভার করতে আসেন। প্রথম বলেই ডোয়াইন ব্রাভোকে (১) ডিপ কভারে সৌম্য সরকারের ক্যাচ বানান। তারপর জেসন হোল্ডার টানা দুটি ছয় মারেন। শেষ বলে একটি ছয় পেটান কিয়েরন পোলার্ড। ওই ওভারে ১৯ রান দেন মোস্তাফিজ।

সম্পর্কিত পোস্ট