শুক্রবার, ১৭ মে ২০২৪

টসে হেরে ব্যাটিংয়ে ভারত

পিস বাংলা By পিস বাংলা অক্টো৩১,২০২১
  • ক্রীড়া ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১ অভিযান শুরুতেই ধাক্কা খেয়েছে ভারত। চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের কাছে হেরে এবার নিউজিল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপে ঘুরে দাঁড়ানোর লড়াই ইন্ডিয়ার। সেইলক্ষ্যে টসে হেরে আগে ব্যাটিং পেয়েছে বিরাট কোহলির ভারত।

গুরুত্বপূর্ণ ম্যাচে মাঠে নামতে হচ্ছে কোহলিদের। আর সেটা হচ্ছে- নিউজিল্যান্ডের বিপক্ষে এই ম্যাচটাই ঠিক করে দিতে পারে সুপার টুয়েলভের গ্রুপ-২ থেকে কারা সেমিফাইনালের টিকিট হাতে পাবে তা।

ইতোমধ্যে পাকিস্তান টানা তিন ম্যাচে জয়ী হয়ে লিগ টেবিলের শীর্ষ রয়েছে। প্রথম রাউন্ড থেকে সুপার টুয়েলভে ওঠে আসা স্কটল্যান্ড ও নমিবিয়ার বিপক্ষে ম্যাচ বাকি রয়েছে বাবর আজমদের। সুতরাং, অঘটন না ঘটলে পাকিস্তানের গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ চারে যাওয়া কার্যত নিশ্চিতই বলা যায়।

এই অবস্থায় দ্বিতীয় দল হিসেবে সেমিফাইনালে ওঠার দৌড়ে রয়েছে ভারত ও নিউজিল্যান্ড। আফগানিস্তানকে শেষ চারের লড়াইয়ে রাখতে রাজি নন বিশেষজ্ঞরা। সুতরাং, ভারত-নিউজিল্যান্ড মুখোমুখি লড়াইয়েই স্পষ্ট হয়ে যেতে পারে চিত্রটা।

ভারত একাদশ
রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলি (অধিনায়ক), ইশান কিষাণ, ঋষভ পণ্ট (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, শার্দুল ঠাকুর, মোহাম্মদ শামি ও জাসপ্রীত বুমরাহ।

নিউজিল্যান্ড একাদশ
মার্টিন গাপ্তিল, ডেভন কনওয়ে (উইকেটকিপার), গ্লেন ফিলিপস, কেন উইলিয়ামসন (অধিনায়ক), ড্যারিল মিচেল, জিমি নিশাম, মিচেল স্যান্টনার, অ্যাডাম মিলনে, টিম সাউদি, ট্রেন্ট বোল্ট ও ইশ সোধি।

সম্পর্কিত পোস্ট