শুক্রবার, ১৭ মে ২০২৪

বিকাশের সাবেক কর্মকর্তা প্রতারকদের তথ্য দিতেন

পিস বাংলা By পিস বাংলা নভে৩,২০২১
  • নিজস্ব প্রতিবেদক

প্রতারকদের কাছে বিকাশের এজেন্টদের তালিকা সরবরাহের অভিযোগে তানভীর সিরাজী ওরফে সিজার (৩৮) নামে প্রতিষ্ঠানটির সাবেক এক টেরিটরি ম্যানেজারকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

বুধবার (৩ নভেম্বর ২০২১) দুপুরে রাজধানীর মালিবাগে সিআইডি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের বিশেষ পুলিশ সুপার সাইদুর রহমান খান। এর আগে মঙ্গলবার গাজীপুরের টঙ্গী এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

সিআইডি কর্মকর্তারা বলছেন, সাবেক এই কর্মকর্তা টাকার বিনিময়ে বিকাশের এজেন্টদের তালিকা সরবরাহ করতেন প্রতারকদের কাছে। আর প্রতিটি তালিকার জন্য তিনি পেতেন ১২ থেকে ১৫ হাজার টাকা।

তিনি বলেন, গত মার্চে টাঙ্গাইলের সখিপুরে বিকাশ এজেন্টের সাড়ে চার লাখ টাকা হাতিয়ে নেওয়ার একটি ঘটনায় সখিপুর থানায় মামলা দায়ের করেন এক ভুক্তভোগী। মামলার বাদী রাসেল সখিপুর থানার তক্তারচালা বাজারের মোবাইল ব্যাংকিং বিকাশ ব্যবসায়ী।

বিকাশ এজেন্ট নম্বরে প্রতারকেরা ফোন দিয়ে নিজেদের বিকাশ কর্মকর্তা পরিচয়ে দিয়ে বিভিন্ন প্রলোভনে ওটিপি ও পিনকোড নম্বর নিয়ে মোট ৪ লাখ ৪৮ হাজার টাকা হাতিয়ে নেন। মামলা পর জড়িত থাকার অভিযোগে প্রতারক চক্রের ছয় আসামিকে গ্রেফতার সিআইডি। পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে সিজার গ্রেফতার করা হয়।

বিশেষ পুলিশ সুপার সাইদুর রহমান খান বলেন, তানভীর সিরাজী ওরফে সিজার বিকাশে ২০১২ সাল থেকে টেরিটরি ম্যানেজার হিসেবে কাজ করেছেন। তিনি ঢাকা, গাজীপুর, নেত্রকোনা ও কিশোরগঞ্জে দীর্ঘ নয় বছর কর্মরত ছিলেন।

সেসময়ে বিকাশ প্রতারকদের টাকার বিনিময়ে বিকাশ এজেন্ট নম্বর সংবলিত শিট সরবরাহ করতেন। তানভীর একজন বিকাশ কর্মকর্তা হয়ে প্রতারকদের এই কাজে টাকার বিনিময়ে তথ্য সহযোগিতা করার কথা স্বীকার করেছেন।

এই পুলিশ কর্মকর্তা বলেন, গ্রাহকের পাশাপাশি নতুন এজেন্টরাও এখন প্রতারণার শিকার হচ্ছেন। কারণ তারা নতুন এজেন্ট হওয়ায় বিকাশের সবকিছু বুঝে উঠতে পারেন না।

অপর এক প্রশ্নের জবাবে সাইদুর রহমান বলেন, প্রতারণায় জড়িত তানভীরের বিষয়ে বিকাশ কর্তৃপক্ষকে বিস্তারিত জানানো হবে। তাকে গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষ টাঙ্গাইলের আদালতে পাঠানো হয়েছে।

 

সম্পর্কিত পোস্ট