শুক্রবার, ১৭ মে ২০২৪

ছুটির দিনে রিহ্যাব মেলায় উপচে পড়া ভিড়

পিস বাংলা By পিস বাংলা ডিসে২৪,২০২১
  • নিজস্ব প্রতিবেদক

বৃহস্পতিবার থেকে শুরু হওয়া পাঁচ দিনব্যাপী রিহ্যাব আবাসন মেলার ছুটির দিন শুক্রবার ছিল মেলায় উপচে পড়া ভিড়। প্রায় সব প্রতিষ্ঠানেই ছিল ক্রেতা-দর্শনার্থীদের চোখে পড়ার মতো ভিড়।

শুক্রবার (২৪ ডিসেম্বর ২০২১) মেলা প্রাঙ্গণে ঢুকতেই টিকেট কাউন্টারে দেখা যায় দর্শনার্থীদের সারি। দেখা যায় টিকেট কেটে লটারির কুপনের অংশ পূরণ করে বক্সে ফেলতে।

এবারের মেলায় ক্রেতা আকর্ষণে আবাসন কোম্পানীগুলো বিভিন্ন ছাড় নিয়ে হাজির হয়েছে প্লট ও ফ্ল্যাট বুকিং দিলেই থাকছে নগদ ছাড়, তাৎক্ষণিক পুরস্কার ও অল্পসময়ে ফ্ল্যাট হস্তান্তরসহ নানা সুবিধা।

অন্যদিকে প্লট ও ফ্ল্যাট কেনার জন্য কম সুদে ঋণ সহায়তা এবং ঋণ প্রক্রিয়ার সুডোগ দিচ্ছে মেলায় অংশগ্রহনকারী ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলো। স্টল নিয়েছে নির্মাণসামগ্রীর বিভিন্ন কোম্পানিও।

ক্রেতাদের কাছে নিজেদের পণ্য তুলে ধরতে ব্যস্ত স্টলগুলোর স্টাফরা। মেলাজুড়েই দেখা যায় দর্শনার্থীদের সমাগম।

মেলার মূল গেট দিয়ে প্রবেশ করলে দেখা য়ায় দৃষ্টি নন্দন কয়েকটি স্টল- রূপায়ন সিটি, ইউএস-বাংলা এসেট, আকাশ গ্রুপ, আমিন মোহাম্মদ গ্রুপের স্টল। স্টলগুলো সাজানো হয়েছে আকর্ষণীয় সাজে।

মেলার সার্বিক বিষয় নিয়ে বিস্তারিত-

জানতে চাইলে আমিন মোহাম্মদ গ্রুপের জেনারেল ম্যানেজার মার্কেটিং ও সেলস মোসাদ্দেকুল ইসলাম বিপু বলেন, মেলায় সকাল থেকে তেমন সাড়া না পেলেও বেলা যত বাড়ছে দর্শনার্থীও বাড়ছে। সন্ধ্যার পর দর্শনার্থী আরও বাড়বে। শুক্রবার আর শনিবারই বেশি ক্রেতা-দর্শনার্থী আসবেন। আশা করছি ভালো সাড়া পাব।

মেলায় ব্যস্ত সময় পার করতে দেখা যায় রূপায়ণ হাউজিং এস্টেটকেও। ক্রেতাদের ভালো সাড়া পাওয়ার কথা জানান প্রতিষ্ঠানটির ম্যানেজার (সেলস) ইকবাল আরিফ। তিনি বলেন, সকাল থেকে চাপ কম থাকলেও দুপুরের পর চাপ বাড়ছে। ক্রেতা-দর্শনার্থীরা আসছেন, প্রকল্প সম্পর্কে খোঁজখবর নিচ্ছেন। তবে এখনও বলার মতো বুকিং পাননি বলে জানান তিনি।

একই ধরনের অবস্থার কথা জানান ইউএস-বাংলা এসেট, নাভানা রিয়েল এস্টেট, আকাশ গ্রুপসহ অন্য প্রতিষ্ঠানগুলোর কর্মকর্তারা।

সব প্রতিষ্ঠানেরই রয়েছে ক্রেতাদের আকর্ষণ করার মতো কিছু অফার ও ছাড়। অনেকেই নগদ অর্থছাড়, বিভিন্ন ধরনের গিফটসহ গ্রাহক প্রতিষ্ঠান লেনদেনের বিষয়টিকে প্রধান্য দিয়ে দিচ্ছেন নানা ছাড়।

অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো জানায়, গ্রাহকরা ফ্ল্যাটের আকার, দাম, সুযোগ-সুবিধাসহ নানা বিষয়ে খোঁজখবর নিচ্ছেন। অনেক গ্রাহক প্রকল্পগুলোর প্রস্পেক্টাস কিনে নিয়ে যাচ্ছেন। কেউ কেউ মোবাইল ফোন নম্বরসহ ঠিকানা লিখে নিচ্ছেন, কেউ কোম্পানির ঠিকানা নিয়ে যাচ্ছেন।

মেলায় কথা হয় ধানমন্ডি থেকে আসা বেসরকারী চাকুরীজিবী খালিদ হোসেন সঞ্চয়ের সঙ্গে। তিনি বলেন, মেলায় এসেছি ফ্ল্যাট কেনার আশায়। ঘুরে দেখছি। নিজের চয়েজ মতো সাধ্যের মধ্যে খুঁজছি। কয়েক জায়গায় কথা বলেছি আরেকটু ঘুরে দেখি।

শুক্রবার ছিল মেলার দ্বিতীয় দিন। পাঁচ দিনব্যাপী চলবে এ মেলা। ১৫০টি আবাসন প্রতিষ্ঠান এ মেলায় অংশ নিচ্ছে।

সম্পর্কিত পোস্ট