শুক্রবার, ১৭ মে ২০২৪

দেশের টাকায় বিদেশে লবিস্ট নিয়োগ বিএনপির নিকৃষ্টমানের রাজনীতি: শেখ পরশ

পিস বাংলা By পিস বাংলা ফেব্রু২,২০২২
  • নিজস্ব প্রতিবেদক

সম্প্রতি বিএনপি’র অপরাজনীতির নিদর্শন বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হচ্ছে যেটা আমাদের সবাইকে ভীষণভাবে ব্যথিত করেছে। দেশের টাকা পাচার করে বিদেশে লবিস্ট নিয়োগ করার যে আলামত বেরিয়ে এসেছে সেটা খুবই নিকৃষ্টমানের রাজনীতি।

বুধবার (২ ফেব্রুয়ারি ২০২২) ঢাকা মহাখালির আইপিএইচ স্কুল এ্যান্ড কলেজ মাঠে বাংলাদেশ আওয়ামী যুবলীগ, ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে অসহায় শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ এ কথা বলেন।

প্রথমত দেশের টাকা বিদেশে পাচার করা বেআইনী অপরাধ, তারপর সেই টাকা আবার দেশের বিরুদ্ধে ব্যবহার করা, দেশের মানুষের বিরুদ্ধে ব্যবহার করা। আমি আশা করেছিলাম তারা রাষ্ট্র-সরকার এবং রাজনৈতিক দলের মধ্যে পার্থক্য বুঝে।

আমি ব্যথিত হলেও বিস্মিত হই নাই কারণ এটা তাদের পুরোনো অভ্যাস। এর আগেও খালেদা জিয়াও বিদেশিদের কাছে দেশের বিরুদ্ধে চিঠি লিখেছিলেন। রাজনৈতিক দলের বিরুদ্ধে তাদের অভিযোগ থাকতে পারে কিন্তু দেশের বিরুদ্ধে তাদের এই গোপন ষড়যন্ত্র রাষ্ট্রদ্রোহীতার সামিল।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-যুবলীগ সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল।

যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ বলেন-ফেব্রুয়ারি মাস, ভাষা আন্দোলনের মাস। এই মাসটি আমাদের স্মরণ করিয়ে দেয় যে, কিভাবে এক ঝাঁক তরুণ-যুবসমাজ মাতৃভাষার জন্য সর্বোচ্চ আত্মহুতি দিয়েছিল ১৯৫২ সালের এই ফেব্রুয়ারি মাসে।

মাতৃভাষা আমাদের পরিচয়, আমাতের সত্ত্বা, আমাদের সংস্কৃতির বাহক। আর ভাষা আন্দোলন আমাদের গৌরবের ইতিহাস। তারুণ্যের দীপ্ত আলো দ্বারা আমাদের এই গৌরবময় ইতিহাস আবর্তিত। সালাম, বরকত, রফিক ও জব্বার আমাদেরকে অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী হতে অনুপ্রাণিত করে।

সম্পর্কিত পোস্ট