শুক্রবার, ১৭ মে ২০২৪

প্রধানমন্ত্রীর দৃঢ় নেতৃত্বে দেশ আজ উন্নয়নের মহাসড়কে : পরিকল্পনা প্রতিমন্ত্রী

পিস বাংলা By পিস বাংলা ফেব্রু৩,২০২২
  • কামরুজ্জামান হারুন, চাঁদপুর

প্রধানমন্ত্রীর দৃঢ় নেতৃত্বে দেশ আজ উন্নয়নের মহাসড়কে। খাদ্য, শিক্ষা, স্বাস্থ্য, অবকাঠামো, আর্থ-সামাজিকসহ সকল ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হচ্ছে। এ কারণে শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে।

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারী ২০২২) বিকালে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ফরাজীকান্দি ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স মাঠে আমিরাবাদ বাজারে অগ্নকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে প্রধানমন্ত্রী উপহার হিসাবে ঢেউটিন ও চেক বিতরন অনুষ্ঠানে পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম এ কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার গাজী শরিফুল হাসান।

প্রতিমন্ত্রী বলেন, বাঙালির ভাগ্য পরিবর্তন ও দেশের উন্নয়নে কোনো অপশক্তিই তাকে দমাতে পারবে না। বঙ্গবন্ধু ও বাংলাদেশ যেমন একসূত্রে গাঁথা তেমনি বাংলাদেশের উন্নয়ন ও শেখ হাসিনা এখন সমার্থক।’

তিনি বলেন, আমরা সকলেই জানি আওয়ামীলীগ যখনই ক্ষমতায় আসে তখনই এ দেশের উন্নয়ন হয়। আর এই সরকার শুধু শহরকেন্দ্রিক নয়, একই সাথে তারা শহরের সাথে তালমিলিয়ে গ্রামাঞ্চলেরও উন্নয়ন করেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, আমরা অত্যন্ত সুভাগ্যবান কারণ বঙ্গবন্ধুর যোগ্য কন্যা শেখ হাসিনাকে পেয়েছি যিনি এ জাতির দায়িত্ব কাঁধে নিয়েছেন। পিতার দর্শন, আদর্শ বুকে ধারন করে তার স্বপ্ন বাস্তবায়ন করে মানুষের মুখে হাসি ফোটাতে সকল বাধা উপেক্ষা করে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন।

অনুষ্ঠানে উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক আব্দুর রব প্রধানের সঞ্চালনায় বক্তব্য রাখেন এএসপি (মতলব সার্কেল) ইয়াছির আরাফাত, চাঁদপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও মতলব উত্তর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মনজুর আহমদ।

এ সময় আরও বক্তব্য রাখেন ফরাজীকান্দি ইউপির চেয়ারম্যান ইঞ্জিনিয়ার রেজাউল করিম, ইসলামবাদ ইউপির চেয়ারম্যান শাখাওয়াত হোসেন মুকুল, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক গাজী ইলিয়াছুর রহমান, চাঁদপুর জেলা যুবলীগের সদস্য গাজী শাখাওয়াত হোসেন, উপজেলা ছাত্রলীগ নেতা অ্যাডভোকেট জসিম উদ্দিন, ফরাজীকান্দি ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি হেলাল উদ্দিন সরকার প্রমূখ।

অনুষ্ঠানের শুরুতে কোরাআন তেলাওয়াত করেন ফরাজীকান্দি ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক আতাউর রহমান সবুজ।

উপজেলার ফরাজীকান্দি ইউনিয়নের আমিরাবাদ বাজারে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ চৌদ্দটি দোকানের মাঝে দুই বান্ডিল করে ঢেউটিন ও ১৬ হাজার করে টাকার চেক বিতরণ করা হয়।

সম্পর্কিত পোস্ট