শুক্রবার, ১৭ মে ২০২৪

বঙ্গবন্ধু সাফারি পার্কের ঘটনায় দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে : পরিবেশ মন্ত্রী

পিস বাংলা By পিস বাংলা ফেব্রু৬,২০২২
  • গাজীপুর প্রতিনিধি

গাজীপুরের শ্রীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে প্রাণী মারা যাওয়ার ঘটনায় কারও গাফিলতির প্রমাণ পাওয়া যায়, তাহলে তার বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন।

রোববার (৬ ফেব্রুয়ারি ২০২২) বিকেলে সাফরি পার্ক পরিদর্শনে এসে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

মন্ত্রী বলেন, ১১টি জেব্রা, ১টি বাঘ ও ১টি সিংহ মৃত্যুর ঘটনায় মন্ত্রণালয়ের পক্ষ থেকে পাঁচ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তাদের প্রতিবেদনের জন্য ১০ কার্যদিবস সময় বেঁধে দেওয়া হয়েছে। সে তদন্ত প্রতিবেদনে কারও বিরুদ্ধে জড়িত থাকার প্রমাণ মিললেই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া এ ঘটনায় কারও ইন্ধন থাকলে তাদেরও খুঁজে বের করবে এ তদন্ত কমিটি।

তিনি আরও বলেন, সুষ্ঠু তদন্তের স্বার্থে এরই মধ্যে পার্ক ব্যবস্থাপনার সঙ্গে জড়িত তিন কর্মকর্তাকে প্রত্যাহার করে নেওয়া হয়েছে।

এ সময় মন্ত্রীর সঙ্গে আরও উপস্থিত ছিলেন- বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার, গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য মোহাম্মদ ইকবাল হোসেন সবুজ, একই মন্ত্রণালয়ের সচিব মো. মোস্তফা কামাল, অতিরিক্ত সচিব ইকবাল আবদুল্লাহ, সঞ্জয় কুমার ভৌমিক, প্রধান বন সংরক্ষক আমির হোসেন চৌধুরী, গাজীপুর জেলা প্রশাসক মো. আনিছুর রহমান, পার্ক প্রকল্প পরিচালক মোল্লা রেজাউল করিম, পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম, শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা তরিকুল ইসলাম।

সম্পর্কিত পোস্ট