শুক্রবার, ১৭ মে ২০২৪

গাজার হাসপাতালে ইসরাইলি হামলায় ৪০ হতাহত

পিস বাংলা By পিস বাংলা জানু১১,২০২৪

পিস বাংলা ডেস্ক

গাজারেএকটি হাসপাতালে ইসরাইলি হামলায় কমপক্ষে ৪০ জন হতাহত হয়েছে। কর্তৃপক্ষ জানিয়েছে, দেইর আল বালাহর আল আকসা হাসপাতালের কাছে ওই হামলা চালানো হয়।

বুধবার অধিকৃত পশ্চিম তীরে ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সঙ্গে সাক্ষাৎ করেছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন। আগের দিন তিনি ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গে বৈঠক করেন। ওই বৈঠক শেষে তেল আবিবে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, গাজায় যুদ্ধে সাধারণ মানুষ বিশেষ করে শিশুদের নিহত হওয়ার হার অনেক বেশি।

বুধবার গাজার স্বাস্থ্য কর্তৃপক্ষের দেওয়া হিসেবে, গত ২৪ ঘণ্টায় ইসরাইলি হত্যার শিকার হয়েছে ১৪৭ ফিলিস্তিনি। সবমিলে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৩ হাজার ৩৫৭ জনে। আর আহতের সংখ্যা ৫৯ হাজার ৪১০।

মধ্যপ্রাচ্য সফররত ব্লিঙ্কেন ইতিমধ্যেই বলেছেন, যুক্তরাষ্ট্র তার মিত্রদের সমর্থন দিয়ে যাবে। তবে অধিকৃত ফিলিস্তিনি ভূখণ্ডে আটকে পড়াদের সুরক্ষার জন্য ইসরাইলকেন আরও বেশি পদক্ষেপ নিতে হবে।

এদিকে গাজাযুদ্ধ লেবাননে ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে। সেখানে যুদ্ধ চলাকালেই ইসরাইলের হামলায় লেবানন এবং সিরিয়ায় হামাস ও হিজবুল্লাহর একাধিক সিনিয়র নেতা নিহত হওয়ার ঘটনা ঘটেছে।

 

এ পরিস্থিতিতে নতুন করে মধ্যপ্রাচ্য সফর শুরু করেছেন ব্লিঙ্কেন। গত ৭ অক্টোবর গাজাযুদ্ধ শুরু হওয়ার পর এটি তার চতুর্থ মধ্যপ্রাচ্য সফর।

 

সম্পর্কিত পোস্ট