সোমবার, ২০ মে ২০২৪

বিপিএল ১০ম আসরে কুমিল্লাকে হারিয়ে দুরন্ত ঢাকার শুভ সূচনা

ক্রীড়া প্রতিবেদক By ক্রীড়া প্রতিবেদক জানু১৯,২০২৪

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ১০ম আসরের উদ্বোধনী কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারিয়ে শুভ সূচনা করলো দুর্দান্ত ঢাকা। ১৪৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৯ ওভার ৩ বলে ৫ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় মোসাদ্দেক হোসেন সৈকতের দল।

শুক্রবার (১৯ জানুয়ারি) দুপুর আড়াইটায় হোম অব ক্রিকেট মিরপুর শেরে বাংলায় শুরু হওয়া ম্যাচে টসে জিতে কুমিল্লাকে ব্যাটিংয়ে পাঠায় ঢাকা। ১৮ ওভার পর্যন্ত এক উইকেট হারালেও ধীর গতিতে রান তুলেছে তারা। নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৪৩ রান করে কুমিল্লা।

জবাবে ৫ উইকেট হাতে রেখেই জয় নিশ্চিত করে মোসাদ্দেক হোসেনের দল। হ্যাটট্রিকের সুবাদে ম্যাচ সেরা হয়েছেন পেসার শরিফুল ইসলাম।

রান তাড়ায় দুর্দান্ত শুরু করে ঢাকা। উদ্বোধনী জুটিতে ১০১ রান তুলে জয়ের ভিত্তি গড়ে দেন দানুশকা গুনাথিলাকা ও নাঈম শেখ। কিন্তু তানভীর ইসলাম ও মোস্তাফিজুর রহমানের দারুন স্পেলে হঠাৎই পিছিয়ে পড়ে ঢাকা। ইনিংসের ১৩ ও ১৫তম ওভারে দুজন সেট ব্যটারকে প্যাভিলিয়নে ফেরান বাঁহাতি স্পিনার তানভীর। এসময় নাঈম ৪০ বলে ৫২ এবং ৪২ বলে ৪১ রান করে আউট হন গুনাথিলাকা।

লাসিথ ক্রুসপুলে ৫ এবং সাইফ হাসান ৭ রান করে দ্রুতই আউট হন। তাতে চাপে পড়ে যায় ঢাকা। ম্যাচের নিয়ন্ত্রণ নেওয়ার চেষ্টাই প্রায় সফল হয়ে যাচ্ছিল কুমিল্লা। যদিও শেষ পর্যন্ত পারেনি চারবারের চ্যাম্পিয়নরা। শেষের অনিশ্চয়তা দূর করেন চতুরঙ্গ ডি সিলভা। শেষ ওভারের তৃতীয় বলে শ্রীলঙ্কান তারকার ছক্কায় শেস পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়ে ঢাকা। ইরফান শুক্কুর ১৬ বলে ২৪ রান করে দলের জয়ে অবদান রাখেন।

সংক্ষিপ্ত স্কোর

কুমিল্লা ভিক্টোরিয়ানসঃ ২০ ওভারে ১৪৩/৬ (লিটন ১৩, ইমরুল ৬৬, হৃদয় ৪৭, খুশদিল ১৩, জাকের আলী ০*, রোস্টন চেজ ০, মাহিদুল ০ ; তাসকিন ২/৩০, শরীফুল ৩/২৭, আরাফাত ০/২৫, চতুরাঙ্গা ১/২২, উসমান ১/২৮, গুনাতিলকা ০/৯)

দুর্দান্ত ঢাকাঃ ১৯.৩ ওভার ১৪৭/৫ (গুনাতিলকা ৪১, নাঈম ৫২, ক্রুসপুল্লে ৫, ইরফান ২৪, সাইফ ৭, মোসাদ্দেক ১*, চতুরাঙ্গা ৬* ; ফোর্ড ০/২৫, মুশফিক ০/১৯, চেজ ০/১৮, তানভীর ২/২৭, মোস্তাফিজ ২/৩১, হদয় ০/৪, খুশদিল ১/১২)।

সম্পর্কিত পোস্ট