শনিবার, ১৮ মে ২০২৪

ট্রাফিক-তেজগাঁওয়ের উদ্যোগে কমিউনিটি ট্রাফিক পুলিশের শুভযাত্রা

নিজস্ব প্রতিবেদক By নিজস্ব প্রতিবেদক জানু২৭,২০২৪

যানজট থেকে স্বস্তির যাত্রা নিশ্চিতে ডিএমপির ট্রাফিক-তেজগাঁও বিভাগের উদ্যোগে অংশীজনদের সাথে নিয়ে কমিউনিটি ট্রাফিক পুলিশের শুভ উদ্বোধন করা হয়েছে।

শনিবার (২৭ জানুয়ারি) সকালে টোকিও স্কয়ার কনভেনশন হল রুমে কমিউনিটি ট্রাফিক পুলিশের শুভ উদ্বোধন করেন ট্রাফিক-তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত) মোস্তাক আহমেদ।

উদ্বোধনী অনুষ্ঠানে কমিউনিটি পুলিশের গুরুত্ব তুলে ধরে স্বাগত বক্তব্য রাখেন ট্রাফিক-তেজগাঁও বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. জাহাঙ্গীর আলম। অনুষ্ঠানে বিভিন্ন কমিউনিটি ও অংশীজন প্রতিনিধিগণ ট্রাফিক তেজগাঁও বিভাগ ও কমিউনিটি ট্রাফিক পুলিশ কী ভাবে আরও জনসেবায় সম্পৃক্ত হয়ে কাজ করতে পারে সে বিষয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ মতামত ও পরামর্শ প্রদান করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহকারী পুলিশ কমিশনার ট্রাফিক শেরেবাংলানগর জোন (অতিরিক্ত দায়িত্বে মোহাম্মদপুর জোন) মো. তারেক সেকান্দারসহ অত্র জোনের টিআই ও সার্জেন্টগণ।

কমিউনিটি ট্রাফিক পুলিশের শুভ উদ্বোধন উপলক্ষে বিভিন্ন রাজনৈতিক ও মিডিয়া ব্যক্তিত্ব এবং সুধীসমাজ উপস্থিত থেকে ট্রাফিক তেজগাঁও বিভাগের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

এ সশয় বক্তারা বলেন, ট্রাফিক পুলিশের স্বল্প জনবল দিয়ে সব কাজ করা সম্ভব নয়, তাই আমাদের সকলের সহযোগিতা অব্যাহত থাকবে। আমরা সবাই যদি দায়িত্বশীল ও আন্তরিক হই অবশ্যই কমিউনিটি ট্রাফিক পুলিশের মাধ্যমে যানজট নিরসন করা সম্ভব।

উদ্বোধন শেষে কমিউনিটি ট্রাফিক পুলিশ সার্জেন্টগণের নেতৃত্বে বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান এবং মাঠ পর্যায়ে কীভাবে কাজ করতে হবে তা বিভিন্ন গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা প্রদান করেন ট্রাফিক তেজগাঁও বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. জাহাঙ্গীর আলম।

অংশীজনদের সাথে নিয়ে ট্রাফিক-তেজগাঁও বিভাগের উদ্যোগে গঠিত কমিউনিটি ট্রাফিক পুলিশ সদস্যরা ঢাকার রিং রোড, আদাবর, জাপান গার্ডেন সিটি, শিয়া মসজিদ, তাজমহল রোড, মোহাম্মাদিয়া হাউজিং ও চাঁনমিয়া হাউজিং কেন্দ্রিক যানজট নিরসনে ডিএমপির ট্রাফিক পুলিশকে সহায়তা করবেন।

আনুষ্ঠানিকভাবে সকল অংশীজনদের সাথে নিয়ে কমিউনিটি ট্রাফিক পুলিশের কার্যক্রম আরও ব্যাপক পরিসরে যানজট নিরসনে কাজে লাগানোর প্রত্যয় ব্যক্ত করেন ট্রাফিক-তেজগাঁও বিভাগ উপ-পুলিশ কমিশনার মোস্তাক আহমেদ।

 

সম্পর্কিত পোস্ট