শুক্রবার, ১৭ মে ২০২৪

সীমান্ত ক্রস করে কাউকে আসতে দেব না: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক By নিজস্ব প্রতিবেদক ফেব্রু৪,২০২৪

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, মিয়ানমারে যে যুদ্ধ চলছে তা কতদিন চলবে আমরা জানি না। আমাদের সীমান্ত ক্রস করে কাউকে আসতে দেব না। আমাদের বিজিবিকে আমরা সেই নির্দেশনা দিয়েছি।

রোববার (৪ ফেব্রুয়ারি) দুপুরে সচিবালয়ে  এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের সীমান্তে শক্তি বৃদ্ধি করা হয়েছে, সীমান্তরক্ষী বাহিনীকে বলে দিয়েছি এবং কোস্ট গার্ডকেও নির্দেশনা দিয়েছি যাতে কোনোভাবেই আমাদের সীমানায় কেউ অনুপ্রবেশ করতে না পারে। সে ব্যাপারে আমরা খুব সতর্ক রয়েছি।

তিনি বলেন, আমরা যুদ্ধ চাই না, কোনো যুদ্ধে জড়াতেও চাই না। প্রধানমন্ত্রী আমাদের নির্দেশনা দিয়ে রেখেছেন। তার মানে এই নয় যে আমাদের গায়ে এসে পড়বে আর আমরা ছেড়ে দেব। সেটার জন্য আমরা সবসময় প্রস্তত আছি।

রোহিঙ্গাদের আর প্রবেশ করতে দেওয়া হবে কি না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের সিদ্ধান্ত একটাই। সীমান্তে এখন যুদ্ধ চলছে, এখন এখানে কারো আসা উচিত হবে না। রোহিঙ্গা জনগোষ্ঠীরা যুদ্ধকালিন সময়ে অন্য কোথাও যাবে। এই মুহূর্তে আমরা আর কাউকে প্রবেশ করতে দেব না।

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ভয়াবহ গোলাগুলির মধ্যে বাংলাদেশে আশ্রয় নেওয়া মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনীর (বিজিপি) ১৪ জন সদস্যকে ফিরিয়ে দেওয়ার চেষ্টা চলছে।

সম্পর্কিত পোস্ট