শুক্রবার, ১৭ মে ২০২৪

চড়া বাজার পরিস্থিতির দায় সরকার বিএনপির ওপর চাপিয়ে দিচ্ছে: রিজভী

নিজস্ব প্রতিবেদক By নিজস্ব প্রতিবেদক ফেব্রু২৪,২০২৪
বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বর্তমানের চড়া বাজার পরিস্থিতির দায় সরকার বিএনপির ওপর চাপিয়ে দিচ্ছে। প্রধানমন্ত্রী নিত্যপ্রয়োজনীয় পণ্যের চড়া দাম নিয়ে জনগণকে বিভ্রান্ত করতে মিথ্যাচার করছেন।
শনিবার (২৪ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব বলেন তিনি।
রিজভী বলেন, ডামি নির্বাচনের সিন্ডিকেটের সরকার উদ্ভট কথাবার্তা বলে জনগণকে বিভ্রান্ত করছে। সম্পূর্ণভাবে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যর্থ সরকার এখন দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির দায়ও চাপাচ্ছে বিএনপির ওপরে। সংবাদ সম্মেলনে শেখ হাসিনা বলেছেন, দ্রব্যমূল্য বৃদ্ধিতে সরকার উৎখাতে আন্দোলকারীদের। তাদেরও কিছু কারসাজি আছে। এ ধরনের কথা বলার অর্থ তার স্বেচ্ছাতন্ত্র পঁচে-গলে বিকৃত হয়ে গেছে। তাই মিথ্যা, ডাহা মিথ্যা, অসত্য, বানোয়াট, ভিত্তিহীন কথা বলা ছাড়া শেখ হাসিনার আর কোনো পুঁজি নেই।
তিনি বলেন, নিজেদের ব্যর্থতা এবং নানা ধরনের অপকর্মের দায় নির্লজ্জের মতো বিএনপির ঘাড়ে চাপিয়ে দেওয়ার অভ্যাস সরকারের পুরনো বৈশিষ্ট্য। শেখ হাসিনাকে উদ্দেশ্য করে রিজভী বলেন, উনার বোধহয় অনেক সম্পদ আছে, মানুষ নানা কথা বলে। কিন্তু রাজনীতির যে নৈতিকতা বা রাজনীতির যে একটা ইতিবাচক যে সম্পদ- সত্য কথা বলা, সুশাসন দেওয়া, গণতন্ত্রের ধারাবাহিকতা বজায় রাখা এই পুঁজি তার শেষ হয়ে গেছে।
চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য কারাবন্দি হাবিবুর রহমান হাবিব ‘গুরুতর অসুস্থ’ হলেও কারাগারে তার চিকিৎসা হচ্ছে না বলে অভিযোগ করেন রিজভী।
সংবাদ সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য অধ্যাপিকা সাহিদা রফিক, অধ্যাপক মামুন আহমেদ, সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, কেন্দ্রীয় নেতা এম এ মালেক, মুনির হোসেন, সাইয়েদুল আলম বাবুল, আমিনুল ইসলাম, তারিকুল আলম তেনজিংসহ আরও অনেকে বক্তব্য রাখেন।

সম্পর্কিত পোস্ট