শুক্রবার, ১৭ মে ২০২৪

শিক্ষার্থীদের কথা চিন্তা করে গ্রামাঞ্চলে বইমেলার আয়োজন: ডা. মোস্তফা জামান

বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের চিকিৎসক অধ্যাপক ডা. মোস্তফা জামান বলেন, বই পড়ার মাধ্যমে শিক্ষার্থীদের শব্দভাণ্ডার সমৃদ্ধ করতে হবে। শিক্ষার্থীরা দিন দিন মোবাইলে আসক্ত হয়ে যাচ্ছে। তাই তাদেরকে বই পড়া মুখি করা খুবই জরুরি হয়ে পড়েছে। তাদের কথা চিন্তা করেই এই গ্রামাঞ্চলে বইমেলার আয়োজন করি।
বুধবার (২৮ ফেব্রুয়ারি) বিকালে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার এখলাছপুর সেন্টার অফ হেলথ ইকোর আয়োজনে উপজেলার এখলাছপুর উচ্চ বিদ্যালয়ের হলরুমে ২ দিনব্যাপী অমর একুশে বইমেলা উপলক্ষে আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
এখলাছপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমানের সভাপতিত্বে এবং আমান উল্যাহ মাস্টারের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, কথাসাহিত্যিক ও নাট্যকার ইসহাক খান, কবি ও কথাসাহিত্যিক ফরিদুর রহমানসহ আরও অনেকে।
এখলাছপুর সেন্টার অফ হেলথ ইকোর প্রতিষ্ঠাতা ও বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের চিকিৎসক অধ্যাপক ড. মোস্তফা জামান বলেন, শুধু শিক্ষার্থীদের নয় সমাজের শিক্ষিত সকল পেশার মানুষদেরকেই বইমেলার প্রতি উৎসাহিত করতে হবে। মতলবের একলাশপুর এলাকায় দু’বছর যাবত আমি বইমেলার আয়োজন করে আসছি। এবারের বইমেলার উদ্বোধনে পাঁচ জন কবি ও সাহিত্যিক উপস্থিত হয়ে দর্শনার্থীদের উৎসাহিত করেছেন।
এখলাছপুর সেন্টার অফ হেলথ ইকো হাসপাতাল চত্ত্বরে আয়োজিত বই মেলায় ১৫টি স্টলে বিখ্যাত লেখকদের লেখা বই ঐ স্টলগুলোতে রাখা হয়েছে। স্থানীয় বিভিন্ন শ্রেনী-পেশার মানুষ ও বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা মেলায় বিচরণ করে এবং প্রিয় লেখকের বই নিচ্ছে।

সম্পর্কিত পোস্ট