শুক্রবার, ১৭ মে ২০২৪

এক ম্যাচ হাতে রেখেই সিরিজ অস্ট্রেলিয়ার

ক্রীড়া প্রতিবেদক By ক্রীড়া প্রতিবেদক মার্চ২৪,২০২৪
মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে টস জিতে ব্যাটিংয়ে নেমে ৯৭ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ। ৪৪.১ ওভার ব্যাটিং করলেও বলের সঙ্গে পাল্লা দিয়ে সেভাবে রান তুলতে পারেনি। নিয়মিত বিরতিতে হারাতে হয়েছে উইকেট। দুই অঙ্ক ছুঁতে পেরেছেন কেবল তিন ব্যাটার। প্রথম চার ব্যাটারের সবাই আউট হন এক অঙ্কের ঘরে।
সর্বোচ্চ ২২ রান এসেছে নয়ে নামা নাহিদা আক্তারের ব্যাট থেকে। ৪৭ বলে ৩ চারের সাহায্যে এই রান করে দলের শেষ ব্যাটার হিসেবে আউট হন তিনি। এছাড়া ফাহিমা খাতুন ১১ ও রিতু মনি করেন ১০ রান।
বাংলাদেশের ব্যাটিংয়ে ধস নামানোর কারিগর সোফি মলিনেক্স। আড়াই বছর পর ওয়ানডেতে ফেরার মঞ্চটা দারুণভাবে রাঙালেন এই বাঁহাতি স্পিনার। টানা ১০ ওভারে ৫ মেডেনসহ মাত্র ১০ রান দিয়ে ৩ উইকেট শিকার করেন তিনি। এছাড়া দুটি করে উইকেট নেন অ্যাশলি গার্ডনার, অ্যালানা কিং ও জর্জিয়া ওয়েরহ্যাম।
রান তাড়া করতে নেমে ১৮ রানে ওপেনার ফিবি লিচফিল্ডকে হারায় অস্ট্রেলিয়া। অধিনায়ক অ্যালিসা হিলিও ১৫ রানের বেশি করতে পারেননি। তিনে নেমে একপ্রান্ত আগলে রেখেছিলেন এলিসা পেরি। বেথ মুনি ও তাহলিয়া ম্যাকগ্রা দ্রুত ফিরলেও অ্যাশলি গার্ডনারকে জয় নিশ্চিত করেন তিনি। ৫০ বলে ৩ চারে ৩৫ রানে অপরাজিত থাকেন এই অলরাউন্ডার। গার্ডনার অপরাজিত ছিলেন ২০ রানে। বাংলাদেশের হয়ে একটি করে উইকেট নেন সুলতানা খাতুন ও রাবেয়া খান। বাকি দুটি ছিল রান আউট।
সিরিজের শেষ ম্যাচে একই ভেন্যুতে ২৭ মার্চ মুখোমুখি হবে দুই দল। এর আগে প্রথম ওয়ানডেতে ১১৮ রানের বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। অস্ট্রেলিয়ার করা ২১৩ রানের জবাবে ৯৫ রানেই অলআউট হয়ে যায় টাইগ্রেসরা। আজ অবশ্য দুটি রান বেশি করতে পেরেছে।

সম্পর্কিত পোস্ট