সোমবার, ২০ মে ২০২৪

চাঁদপুরের মেঘনায় ইলিশ ধরায় ১০ জেলেকে আটক

নিষেধাজ্ঞা অমান্য করে চাঁদপুরের মেঘনা নদীর অভয়াশ্রমে জাটকা ধরায় ১০ জেলেকে আটক করা হয়েছে। আটকদের মধ্যে পাঁচজনের বিরুদ্ধে নিয়মিত মামলা এবং পাঁচজন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

বুধবার (৩ এপ্রিল) বিকেলে চাঁদপুর সদর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান বিষয়টি গনমাধ্যমকে নিশ্চিত করেছেন।

আটক জেলেরা হলেন- আনোয়ার হোসেন (৩৫), আব্দুল খালেক (১৯), মো. নিরব (১৫), মো. বিল্লাল হোসেন (১৪), আব্দুর রকমান (১২), মো. হাসান (২০), মো. সোহাগ (১৮), মো. জলিল (২১), মো. আব্দুস সোবাহান (১২) ও মো. ওয়াসিম (১৪)। এদের বাড়ি চাঁদপুরের মতলব উত্তর উপজেলা এবং শরীয়তপুর জেলার বিভিন্ন এলাকায়।

চাঁদপুর সদর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান পিস বাংলাকে বলেন, গত ২৪ ঘণ্টায় মেঘনা নদীতে সদর উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় জাটকা ধরা অবস্থায় ১০ জন জেলেকে আটক করা হয়। তাদের থেকে ১৭০০ মিটার কারেন্ট জাল ও দুইটি ইঞ্জিনচালিত নৌকা জব্দ করা হয়।

প্রসঙ্গত, চাঁদপুরের পদ্মা-মেঘনাসহ ছয়টি উপকূলীয় এলাকায় সব ধরনের মাছ ধরায় দুই মাসের নিষেধাজ্ঞা শুরু হয়েছে। গত ২৯ ফেব্রুয়ারি মধ্যরাত থেকে শুরু হওয়া এই নিষেধাজ্ঞা ৩০ এপ্রিল পর্যন্ত চলবে।

সম্পর্কিত পোস্ট