রবিবার, ৫ মে ২০২৪

পাকিস্তানের পার্লামেন্টে এমপিদের জুতা চুরি

আন্তর্জাতিক ডেস্ক By আন্তর্জাতিক ডেস্ক এপ্রি২৫,২০২৪
পাকিস্তানের পার্লামেন্ট ভবন চত্বর থেকে এমপিদের জুতা চুরির ঘটনা ঘটেছে। গত শুক্রবার নামাজ চলাকালীন পাকিস্তানের পার্লামেন্ট চত্বরের মসজিদে এ ঘটনা ঘটে। দেশটির সংবাদমাধ্যম এক্সপ্রেস ট্রিবিউনের এক প্রতিবেদনে এ তথ্য জানা যায়।
পাকিস্তানের পার্লামেন্ট ভবন চত্বরেই রয়েছে একটি মসজিদ। এমপি, সাংবাদিক থেকে ভবনের কর্মী সকলেই সেই মসজিদে নামাজ আদায় করেন। গত শুক্রবারও নিয়মমাফিক নামাজ পড়তে গিয়েছিলেন সবাই। কিন্তু নামাজ শেষে বের হয়ে দেখে মসজিদের সামনে রাখা অন্তত ২০ জোড়া জুতা উধাও। আশেপাশে খোঁজাখুঁজি করেও মেলেনি সন্ধান।
বিকল্প ব্যবস্থা না পেয়ে খালি পায়েই ফিরতে হয় এমপি ও কর্মকর্তাদের। মসজিদ থেকে খালি পায়ে হেঁটে পার্লামেন্টে পৌঁছান এমপিরা। এ ঘটনায় ক্ষোভ জানিয়েছেন তারা। পুরো ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন পাকিস্তানের স্পিকার।
কিন্তু পার্লামেন্ট ভবনের নিরাপত্তা টপকে চোরেরা কিভাবে ঢুকে পড়ল, সেটিই এখন প্রশ্ন। জানা গেছে, ঘটনার সময়ে দায়িত্ব ছেড়ে কোথাও চলে গিয়েছিলেন নিরাপত্তারক্ষীরা। সেই ফাঁকেই পার্লামেন্ট ভবন চত্বরে ঢুকে পড়ে চোরেরা। আপাতত সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে চোরদের সন্ধান পাওয়ার চেষ্টা চলছে।

সম্পর্কিত পোস্ট