শুক্রবার, ১৭ মে ২০২৪

চাঁদপুরের শিলার চরের মানুষ পদ্মার ভাঙনের কবলে দিশেহারা

পিস বাংলা By পিস বাংলা সেপ্টে৩,২০২১
  • চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুর সদর উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়নের শিলার চরের বাসিন্দারা পদ্মার প্রবল স্রোতে ভাঙনের কবলে দিশেহারা। ইতোমধ্যে সেখান থেকে অর্ধশতাধিক পরিবারকে সরিয়ে নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর ২০২১) ভাঙনকবলিত স্থান পরিদর্শন করেছেন চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, ইউপি চেয়ারম্যান হযরত আলী বেপারী, প্রকল্প বাস্তবায়নকারী কর্মকর্তা রফিকুল ইসলামসহ চাঁদপুর পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা।

এদিকে পদ্মার তীব্র স্রোতে পরিবার-পরিজন ও গবাদি পশু নিয়ে দুচিন্তায় রয়েছেন অসহায় মানুষগুলো। নতুন করে মাথা গোজার ঠাঁই তৈরি এবং বেঁচে থাকার জন্য প্রশাসনসহ সকলের সাহায্য সহযোগিতার দাবি জানিয়েছেন তারা।

রাজরাজেশ্বর ইউনিয়নের চেয়ারম্যান হজরত আলী বেপারী বলেন, বর্ষার শুরুতেই শিলার চরসহ অন্যান্য চরে ভাঙন শুরু হয়। এ ব্যাপারে জেলা প্রশাসক, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সদর উপজেলা চেয়ারম্যানকে জানানো হয়েছে। এ মুহূর্তে ভাঙনকবলিত মানুষদের জরুরি ভিত্তিতে ত্রাণ ও নগদ অর্থের প্রয়োজন।

চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ বলেন, আমরা ভাঙনকবলিত স্থান পরিদর্শন করেছি। সেখান থেকে শতাধিক পরিবারকে অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছে। খুব তাড়াতাড়ি জেলা প্রশাসক মহোদয় নিজে গিয়ে সেখানে ত্রাণ ও অন্যান্য সহায়তা প্রদান করবেন।

সম্পর্কিত পোস্ট