শুক্রবার, ১৭ মে ২০২৪

করোনায় আক্রান্ত র‍্যাবের খন্দকার আল মঈন

পিস বাংলা By পিস বাংলা ফেব্রু৩,২০২২
  • নিজস্ব প্রতিবেদক

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি ২০২২) গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন তিনি নিজেই।

খন্দকার আল মঈন বলেন, তিনি বুধবার করোনা পরীক্ষা করতে নমুনা দিয়েছেন। আজই রিপোর্ট হাতে পেয়েছেন। এতে তার ফলাফল কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেছে। তিনি জানান, তার একটিমাত্র উপসর্গ ছিল। তবে তার শারীরিক অবস্থা ভালো।

২০২১ সালের ২৫ মার্চ পুলিশের এলিট ফোর্সটির আইন ও গণমাধ্যম শাখার পরিচালক হিসেবে দায়িত্বপ্রাপ্ত হন কমান্ডার খন্দকার আল মঈন। এর আগে তিনি র‍্যাবের কমিউনিকেশন উইংয়ের পরিচালকের দায়িত্ব পালন করেছন।

তিনি ২০০৭ সাল থেকে ২০১০ সাল পর্যন্ত র‍্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখার উপ-পরিচালক ছিলেন। এ সময় তিনি জঙ্গি, চরমপন্থি এবং সন্ত্রাস দমনে গুরুত্বপূর্ণ অবদান রাখেন।

এছাড়া কমান্ডার খন্দকার আল মঈন ২০০৪ সালের ২১ আগস্ট তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওপর গ্রেনেড হামলা মামলার আসামিকে গ্রেপ্তার করেন ব্যাপকভাবে প্রশংসিত হন।

তিনি ২০০৯ সালে বাংলাদেশ পুলিশ মেডেল (বিপিএম) পেয়েছেন। এছাড়া তিনি কৃতিত্বপূর্ণ অবদানের জন্য এ বছর আবারও বাংলাদেশ পুলিশ মেডেল (বিপিএম) লাভ করেন।

র‍্যাবের এই চৌকস কর্মকর্তা ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজ (ডিএসসিএসসি) থেকে পিএসসি শেষ করেন।

এছাড়া তিনি বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) থেকে এমএসসি ডিগ্রি লাভ করেন। খন্দকার আল মঈন একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ করেন।

 

সম্পর্কিত পোস্ট