শুক্রবার, ১৭ মে ২০২৪

কুমিল্লা ভিক্টোরিয়ান্স-দুর্দান্ত ঢাকার ম্যাচ দিয়েই দশম বিপিএলের পর্দা উঠছে

পিস বাংলা By পিস বাংলা জানু১৯,২০২৪

সবকিছু প্রস্তুত। আজ পর্দা উঠছে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্টটির দশম আসরের। যদিও উদ্বোধনের আনুষ্ঠানিকতা বলতে কিছু থাকছে না। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে দুপুর আড়াইটায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবং দুর্দান্ত ঢাকার ম্যাচ দিয়েই শুরু হবে যাবে ঘরোয়া ক্রিকেটের সবথেকে জনপ্রিয় বিপিএল টুর্নামেন্টটি।

ঢাকা, চট্টগ্রাম আর সিলেটে তিন ভেন্যুতে ৪৩ দিনের টুর্নামেন্টে ৪৬ ম্যাচ হবে। শুরুর আর শেষ ম্যাচ হবে মিরপুর শেরেবাংলায়। আগামী ১ মার্চ ফাইনাল। শিরোপা নির্ধারণী ওই দিনটাতে চোখ রেখেই লড়াইয়ের ময়দানে নামতে যাচ্ছে সাতটি দল। প্রচণ্ড শীত উপেক্ষা করেই বিগত কয়েকটা দিনে নিজেদের প্রস্তুত করেছে তারা।

সর্বশেষ চার আসরের মধ্যে তিনবারই চ্যাম্পিয়ন হয়েছে কুমিল্লা। প্রথম দল হিসেবে এবার তারা হ্যাটট্রিকের অপেক্ষায়। দুর্দান্ত ঢাকার বিপক্ষে ম্যাচ দিয়ে আসর শুরুর আগে দলটির অধিনায়ক লিটন দাস বলেন, ‘ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে সবগুলো দলই ভালো। ব্যাট-বলে যারা ভালো খেলবে, তারাই জিতবে।

লিটন দাস আরও বলেন আমাদের শতভাগ দিয়েই খেলতে হবে। আমি মনে করি আমাদের দলটা অনেক ভারসাম্যপূর্ণ। ক্রিকেটার যারা আছে, সবাই ম্যাচ জেতানোর মতো। এবারও একই লক্ষ্য (শিরোপা জেতা)।’ ২০১৫ আসরে বিপিএল আবির্ভাবেই কুমিল্লা চ্যাম্পিয়ন হয়েছিল যে মাশরাফির হাত ধরে।
মাশরাফির নেতৃত্বে ২০১৭ সালে চ্যাম্পিয়ন হওয়া রংপুর রাইডার্সের অধিনায়ক নুরুল হাসান সোহান বলেছেন, ‘এবারও চ্যাম্পিয়ন হওয়ার জন্যই মাঠে নামব আমরা।

সাকিব যে দলে থাকেন, সেই দল এমনিতেই উজ্জীবিত থাকে।’

ফরচুন বরিশালের তামিম ইকবালও উজ্জীবিত। দলটির হয়ে শিরোপা জিততে চান এই তারকা ওপেনার। তবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স অধিনায়ক শুভাগত হোমের প্রাথমিক লক্ষ্য সেরা চারে থাকা। অন্যদিকে দুর্দান্ত ঢাকার অধিনায়ক মোসাদ্দেক হোসেন চান বিপিএলে ভাল করে জাতীয় দলে জায়গা করে নিবে নতুন কিছু ক্রিকেটার।

 

সম্পর্কিত পোস্ট