শুক্রবার, ১৭ মে ২০২৪

সিলেটকে উড়িয়ে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সে শুভ সূচনা

ক্রীড়া প্রতিবেদক By ক্রীড়া প্রতিবেদক জানু১৯,২০২৪

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ১০ম আসরের প্রথম ম্যাচেই হার দিয়ে শুরু মাশরাফী বিন মুর্তজার সিলেট স্ট্রাইকার্স। ২৫০ দিন পর ম্যাচ খেলতে নেমে হার দেখলেন তিনি। নাজিবুল্লাহ জাদরান ও শাহাদাত হোসাইনের সিলেটের দেয়া লক্ষ্যমাত্রা ৯ বল ও ৭ উইকেট হাতে রেখেই টপকে যায় চট্টগ্রাম।

শুক্রবার (১৯ জানুয়ারি) শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট স্ট্রাইকার্স।

এদিন জাকির হাসানের ঝড়ো ৭০ রানে ভর করে সিলেট স্ট্রাইকার্স ১৭৭ রান সংগ্রহ করে। জবাবে খেলতে নেমে ৯ বল আগেই ৩ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। যদিও ১৪ রানে ওপেনার তানজিদ হাসান তামিমকে হারিয়ে চাপে পড়েছিল তারা। এরপর আভিষ্কা ফার্নান্ডো (৩৯) ও ইমরানুজ্জামান (১১) মিলে ৪৩ রানের জুটি গড়েছিলেন। কিন্তু ২ রানের ব্যবধানে দুজন বিদায় নিলে ফের চাপে পড়ে চট্টগ্রাম।

সেখান থেকে চতুর্থ উইকেটে অভিষিক্ত শাহদাত হোসেন দীপু ও নাজিবুল্লাহ জাদরানের অবিচ্ছিন্ন ১২১ রানের জুটির ওপর দাঁড়িয়ে তারা জয়ের বন্দরে পৌঁছে যায়। নিজের অভিষেক বিপিএল ম্যাচে দীপু ৩৯ বলে ৪ চার ও ৪ ছক্কায় খেলেন ৫৭ রানের ইনিংস। নাজিবুল্লাহ ৩০ বলে ৬১ রানে অপরাজিত থাকেন।

নিজের প্রথম বলে উইকেট পাওয়া মাশরাফি ২.৩ ওভার বোলিং করে খরচ করেন ২৫ রান। এছাড়া রিচার্ড এনগারাভা ও নাজমুল ইসলাম অপু একটি করে উইকেট নিয়েছেন।

এর আগে তিন নম্বরে ব্যাট করতে নামা জাকিরের ব্যাটে চড়ে ২ উইকেটে ১৭৭ রান করে সিলেট। ৩১ বলে ৫ চার ও ১ ছয়ে পঞ্চাশ করেন তিনি। পাওয়ার প্লেতে মোহাম্মদ মিঠুন ও নাজমুল হোসেন শান্ত উদ্বোধনী জুটিতে ৪৭ রান তোলেন। ৬৭ রানে ভাঙে তাদের জুটি। শান্ত ৩০ বলে ৭ চারে ৩৬ রানে নিহাদুজ্জামানের শিকার হন। মিঠুন হাফ সেঞ্চুরির আভাস দিলেও পারেননি। ২৮ বলে চারটি চার ও দুই ছয়ে ৪০ রানে কার্টিস ক্যাম্ফারের কাছে উইকেট হারান। তারপর জাকির ও হ্যারি টেক্টর ৮২ রানের অবিচ্ছিন্ন জুটিতে খেলা শেষ করেন।

চট্টগ্রামের বোলারদের মধ্যে নিহাদুজ্জামান ও কার্টিস ক্যাম্পার একটি করে উইকেট নিয়েছেন।

এর আগে, বিপিএলের উদ্বোধনী ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারিয়ে শুভ সূচনা করলো দুর্দান্ত ঢাকা। ১৪৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৯ ওভার ৩ বলে ৫ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় মোসাদ্দেক হোসেন সৈকতের দল।

সম্পর্কিত পোস্ট