শুক্রবার, ১৭ মে ২০২৪

চট্টগ্রামে মাদক মামলায় ২ জনের যাবজ্জীবন

চট্টগ্রামে একটি মাদক মামলায় দু’জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে তাদের।
বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঞাঁর আদালত এ রায় দেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।
দণ্ডপ্রাপ্তরা হলেন— কক্সবাজার জেলার উখিয়া থানার পূর্ব ফারির বিলের মৃত আবুল হোসেনের ছেলে ইসমাইল (৪৬) ও একই গ্রামের আবুল হোসেনের ছেলে মো. রেদওয়ান (২৯)।
মামলার নথি সূত্রে জানা যায়, ২০২১ সালের ১০ ডিসেম্বর রাতে কর্ণফুলী থানার শিকলবাহা ওয়াই জংশন মোড়ের পশ্চিমে একটি যাত্রীবাহী বাস থেকে নেমে পালাচ্ছিলো ইসমাইল ও রেদওয়ান। এসময় তাদেরকে আটক করে র‍্যাব-৭। সেই সময় ইসমাইলের কাছ থেকে ৭৮ হাজার ৬০০ পিস এবং রিদুয়ানের কাছ থেকে ৫৮ হাজার ৯৫০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।
এ ঘটনায় র‌্যাব-৭ এর তৎকালীন ডিএডি মো. খলিদুর রহমান বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন।
মামলায় তদন্ত শেষে ২০২২ সালের ৩১ জানুয়ারি আদালতে অভিযোগ পত্র দাখিল করলে একই বছরের ৩০ জুন আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু হয়। মামলায় ৭ জনের সাক্ষ্য নিয়ে আদালত এ রায় দেন।
এ বিষয়ে আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ বলেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে অভিযোগ প্রমাণিত হওয়ায় ঈসমাইল ও রিদুয়ানকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।
একই রায়ে আদালত প্রত্যেক আসামিকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন বলে জানান তিনি।

সম্পর্কিত পোস্ট