শুক্রবার, ১৭ মে ২০২৪

উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়তে সম্মিলিত ভাবে কাজ করতে হবে: মায়া চৌধুরী

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নত ও স্মার্ট বাংলাদেশে গড়ার যে লক্ষ্যমাত্রা নির্ধারণ করে দিয়েছেন, তা সফল করতে গেলে জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তাদের সম্মিলিত ভাবে কাজ করতে হবে।

সোমবার (২৯ জানুয়ারি) বিকেলে মতলব উত্তর উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে কর্মকর্তাদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, আইনশৃঙ্খলা রক্ষার্থে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। সকলের প্রচেষ্টায় দুর্নীতি, চাঁদাবাজি, মাদক সেবন ও পাচারসহ সকল প্রকার অনৈতিক কাজ বন্ধ করা সম্ভব।

তিনি বলেন, জনগণের ভোগান্তির কথা চিন্তা করে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার স্বপ্ন ‘স্মার্ট বাংলাদেশ’ গঠন ও রূপকল্প ২০৪১ বাস্তবায়ন করা। আর তা বাস্তবায়ন করতে হলে সকলের সহযোগিতা প্রয়োজন। একই সাথে আইনশৃঙ্খলা স্বাভাবিকসহ মাদক, বাল্যবিয়ে, ইভটিজিং রোধে সবাইকে ভূমিকা রাখতে হবে।

মায়া চৌধুরী আরও বলেন, যেকোনো মূল্যে মতলব থেকে মাদক পুরোপুরি নির্মূল করতে হবে। এক্ষেত্রে স্থানীয় জনপ্রতিনিধিদের এগিয়ে আসতে হবে। এলাকায় যারা মাদক বিক্রি করে এবং যারা সেবনের সঙ্গে জড়িত তাদেরকে আইনের আওতায় আনতে হবে।

এ সময় তিনি এলাকায় মাদক নির্মূলে জিরো টলারেন্স নীতি প্রয়োগের নির্দেশ দেন।

মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি উপজেলা পরিষদে আসলে তাকে ফুলেল শুভেচ্ছা জানান উপজেলা পরিষদের সর্বস্থরের কর্মকর্তাবৃন্দ।পরে নবনির্বাচিত সংসদ সদকে উপজেলা পরিষদের পক্ষ থেকে ক্রেস্ট প্রদান করা হয়।

সভায় আইনশৃঙ্খলা কমিটিতে আরও ৫ জন নতুন সদস্য অন্তর্ভুক্ত করা হয়। নতুন সদস্য হলেন- বোরহান চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা নান্নুমিয়া, একেএম শরিফ উল্ল্যাহ সরকার, মানিক দর্জি ও পারভীন শরীফ।

মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুসের সভাপতিত্বে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)একি মিত্র চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল এমরান খান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আসাদুজ্জামান জুয়েল, কৃষি কর্মকর্তা ফয়সাল আহমেদ, উপজেলা প্রকৌশলী মো. মনির হোসেন খান, মতলব উত্তর থানার ওসি (তদন্ত) মো. সানোয়ার হোসেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আওরঙ্গজেব, মৎস্য কর্মকর্তা মনোয়ারা বেগম, মোহনপুর নৌ পুলিশ ফাঁড়ি ইনচার্জ মো. মুনিরুজ্জামান, উপজেলা সাবরেজিস্ট্রার মো. ওয়াজেদ, ফতেপুর পূর্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজমল হোসেন চৌধুরী, ষাটনল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান একেএম শরীফ উল্ল্যাহ সরকার, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শফিকুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদুল্ল্যাহ, সমাজসেবা কর্মকর্তা আনিসুর রহমান তপু ও মহিলা বিষয়ক কর্মকর্তা নাছিমা আক্তার প্রমুখ।

সম্পর্কিত পোস্ট