শুক্রবার, ১৭ মে ২০২৪

চট্টগ্রামের আনোয়ারায় আগুনে পুড়লো রাইস মিল-দোকান

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার বটতলী বাজারে রাইস মিলে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ভয়াবহ এই ঘটনায় তিনটি রাইসমিলসহ দুইটি দোকান পুড়ে ছাই হয়ে গেছে।

শনিবার (২৭ জানুয়ারি) রাত পৌন ৭টার সময় উপজেলার বটতলী রুস্তম হাটে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

আনোয়ারা ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট এবং কর্ণফুলী মডেল ফায়ার সার্ভিসের একটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। রাত সাড়ে দশটার দিকে আগুন নিয়ন্ত্রণে আসার বিষযটি নিশ্চিত করে আনোয়ারা ফায়ার সার্ভিসের দায়িত্বরত অফিসার জাহিদুল ইসলাম।

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান, ৭টা ৪০ মিনিটে হঠাৎ করে আগুন দেখা যায়। মুহুর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে। প্রাথমিকভাবে স্থানীয়রা আগুন নিভাতে চেষ্টা করে পরে ফায়ার সার্ভিস এসে প্রায় তিন ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। ধারণা করা হচ্ছে গোলাম মাহমুদের চাউলের গোডাউন থেকে বৈদ্যতিক শটসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

এদিকে অগ্নিকান্ডে পুড়ে যাওয়া রাইসমিলগুলো হলো- দৌলত রাইস মিল, জামাল রাইস মিল ও শাহ মোহসেন আউলিয়া রাইস মিল। এছাড়াও আরও দুইটি দোকান পুড়ে যায়। এই অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ রাইসমিল মালিকদের তথ্য অনুযায়ী কোটি টাকা  বলে ধারণা করা হচ্ছে। তবে ফায়ার সার্ভিসের তথ্য মতে ক্ষতির পরিমাণ আনুমানিক ১০ লক্ষ টাকা।

আনোয়ারা ফায়ার সার্ভিসের দায়িত্বরত অফিসার জাহিদুল ইসলাম পিস বাংলাকে জানান, ৭টা ৪৫ এর দিকে খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট রওনা হয়।

সম্পর্কিত পোস্ট