সোমবার, ২০ মে ২০২৪

বিপিএলে ঢাকাকে হারিয়ে বরিশালের বিশাল জয়

ক্রীড়া প্রতিবেদক By ক্রীড়া প্রতিবেদক ফেব্রু১০,২০২৪
বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) শেষ হয়ে গেল ঢাকায় দ্বিতীয় পর্বের লড়াই। বিপিএলে ঢাকার দ্বিতীয় পর্বের শেষ দিনের ম্যাচে ব্যাট করতে নেমে মাহমুদউল্লাহ-সৌম্যের ঝড়ো ব্যাটিংয়ে বড় ব্যবধানে জয় পেয়েছে বরিশাল। দাপুটে জয়ে পয়েন্ট টেবিলেও উন্নতি হয়েছে দলটির।
শনিবার (১০ ফেব্রুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে চার উইকেটে ১৮৯ রান সংগ্রহ করে ফরচুন বরিশাল। জবাবে নির্ধারিত ১৯.৪ ওভারে ১৪৯ রানে গুটিয়ে যায় ঢাকা।
রান তাড়া করতে নেমে কখনোই জয়ের অবস্থায় ছিল না ঢাকা। শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারায় দলটি। স্বাগতিকদের পক্ষে সর্বোচ্চ ৫২ রান করেন অ্যলেক্স রস। এছাড়া মেহরবের ব্যাট থেকে আসে ২৮ রান।
ঢাকার আর কোনো ব্যাটারই বলার মতো রান করতে পারেননি। বরিশালের হয়ে মোহাম্মদ সাইফউদ্দিন তিনটি, ওবেদ ম্যাকয় ও মেহেদী মিরাজ দুটি এবং আকিফ জাবেদ একটি করে উইকেট নেন।
এর আগে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন বরিশাল অধিনায়ক তামিম ইকবাল। দলকে ভাল শুরু এনে দিতে পারেননি তিনি। ফেরেন মাত্র ৪ রানে। তামিমকে আউট করেন শরিফুল ইসলাম। এরপর জোড়া আঘাত হানেন তাসকিন আহমেদ।
প্রথমে আরেক ওপেনার আহমেদ শেহজাদকে আউট করেন তাসকিন। একই ওভারে মুশফিকুর রহিমকে বোল্ড করেন এ পেসার। মাত্র ১৯ রানে ৩ উইকেট হারিয়ে বিপদে পড়ে বরিশাল। এ অবস্থায় দলটির হাল ধরেন মাহমুদউল্লাহ রিয়াদ ও সৌম্য সরকার।
চতুর্থ উইকেটে ১৩৯ রানের বিশাল জুটি গড়েন রিয়াদ ও সৌম্য। দুই ব্যাটারই পান ফিফটির দেখা। শরিফুলের বলে রিয়াদ আউট হলে ভাঙে এ জুটি। রিয়াদ সাজঘরে ফেরেন ৭৩ রান করে। ৭টি চারের পাশাপাশি চারটি ছক্কাও হাঁকান এ ব্যাটার।
বরিশালের ইনিংসের শেষটা এগিয়ে নেন সৌম্য ও শোয়েব মালিক। বাহারি সব শটে ৪৯ বলে ৭৫ রানে অপরাজিত থাকেন সৌম্য। অন্যপ্রান্তে ৯ বলে ১৯ রানের ক্যামিও খেলেন মালিক। ঢাকার হয়ে শরিফুল ও তাসকিন দুটি করে উইকেট শিকার করেন।

সম্পর্কিত পোস্ট