শুক্রবার, ১৭ মে ২০২৪

চীন সফর ভেস্তে গেল আর্জেন্টিনার

ক্রীড়া প্রতিবেদক By ক্রীড়া প্রতিবেদক ফেব্রু১২,২০২৪

নাইজেরিয়ার বিপক্ষে আর্জেন্টিনার ম্যাচ বাতিলের ঘোষণার পর থেকেই শঙ্কাটা জেগেছিল। চীন সফর ভেস্তে যেতে পারে বিবিশ্বকাপজয়ীদের। গতকাল সেই শঙ্কাটাই সত্যি হলো। আইভরিকোস্টের বিপক্ষেও তাদের ম্যাচ বাতিল হয়েছে।

কোপা আমেরিকার আগে গুরুত্বপূর্ণ দুটি প্রস্তুতি ম্যাচ বাতিল হওয়ায় বড় ধাক্কাই খেল আর্জেন্টিনা। ম্যাচ বাতিলের ঘোষণা দিয়ে এক বিবৃতি দিয়েছে বেইজিং ফুটবল অ্যাসোসিয়েশন। বিবৃতিতে লেখা হয়েছে, মেসি যে ম্যাচে অংশগ্রহণ করত সেটি এই মুহূর্তে আর আয়োজন করছে না বেইজিং।

আইভরিকোস্টের বিপক্ষে বেইজিংয়ে প্রীতি ম্যাচ খেলার কথা ছিল তিনবারের বিশ্বচ্যাম্পিয়নদের।

নাইজেরিয়া ও আইভরিকোস্টের বিপক্ষে চীনে দুটি প্রীতি ম্যাচ খেলেই ২০২৪ কোপা আমেরিকার প্রস্তুতি সেরে নেওয়ার কথা ছিল লিওনেল মেসিদের। তা এখন আর হচ্ছে না। ম্যাচ দুটি হওয়ার কথা ছিল ১৮ মার্চ ও ২৬ মার্চ। প্রথম ম্যাচ নাইজেরিয়ার বিপক্ষে ছিল হাংজুর অলিম্পিকস স্পোর্টস সেন্টার স্টেডিয়ামে। আর দ্বিতীয় ম্যাচ আইভরিকোস্টের বিপক্ষে বেইজিংয়ের ওয়ার্কার্স স্টেডিয়ামে।

এদিকে সম্প্রতি এক প্রীতি ম্যাচে হংকং একাদশের মুখোমুখি হয়েছিল ইন্টার মিয়ামি। বিবিশ্বকাপজয়ী মেসির খেলা দেখার জন্য সেদিন মাঠে উপস্থিত হয়েছিল ৩৮ হাজারেরও বেশি দর্শক। কিন্তু সবাইকে হতাশ করে সেদিন মাঠে নামেননি আর্জেন্টিনার অধিনায়ক। তবে জাপানে গিয়ে ভিসেল কোবের বিপক্ষে মেসি মাঠে নামলে পরিস্থিতি আরও ঘোলাটে হয়।

এই ঘটনা হংকং ফুটবলপ্রেমীদের আরও খেপিয়ে দেয়। হংকং সরকার বিষয়টি নিয়ে ইন্টার মিয়ামির কাছে ব্যাখ্যাও চায়। শেষ পর্যন্ত এই ঘটনার জেরে আর্জেন্টিনার চীন সফরই বাতিল হয়ে গেল। এক বিবৃতিতে বেইজিং ফুটবল অ্যাসোসিয়েশন বলেছে, লিওনেল মেসি যে ম্যাচটিতে অংশ নেবেন, বেইজিং এই মুহূর্তে সেই ম্যাচ আয়োজনের পরিকল্পনা করছে না।

এদিকে জুনে যুক্তরাষ্ট্রে হতে যাওয়া কোপা আমেরিকার আগে প্রস্তুতির জন্য এ দুই ম্যাচকে টার্গেট করেছিল বিবিশ্বচ্যাম্পিয়নরা। কিন্তু এখন চীন সফর বাতিল হওয়ায় বেশ বিপাকেই পড়ল আর্জেন্টিনা।

 

সম্পর্কিত পোস্ট