শুক্রবার, ১৭ মে ২০২৪

আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটসাল প্রতিযোগিতা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক By নিজস্ব প্রতিবেদক ফেব্রু১৩,২০২৪
সরকারি- বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ৬৪ দল নিয়ে আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটসাল প্রতিযোগিতার আয়োজন করবে বাংলাদেশ ছাত্রলীগ।  টুর্নামেন্টের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে, ‘মাদক, বাল্যবিবাহ, যৌতুক রুখবই, স্মার্ট বাংলাদেশ গড়বই’।
মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিনের সামনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদ্দাম হোসেন।
লিখিত বক্তব্যে সাদ্দাম জানান, আগমী ৪ মার্চ সকাল ৮টা থেকে প্রতিযোগিতাটি শুরু হবে। ১০ মার্চ বিকেল ৫টায় সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রতিযোগিতাটির পর্দা নামবে। সবগুলো ম্যাচ রাজধানীর মিরপুরে শহীদ সোহরাওয়াদী ইনডোর স্টেডিয়ামে আয়োজিত হবে।
৬৪দল নিয়ে প্রতিযোগিতাটি আয়োজিত হবে। প্রত্যেক দলে ৫জন করে খেলোয়াড় অংশগ্রহণ করবেন। ২জন করে অতিরিক্ত খেলোয়াড় দলে সংযুক্ত থাকবেন।  সমাজে মাদক, যৌতুক ও বল্যবিবাহ প্রতিরোধে কাজ করে এমন কয়েকটি সংগঠনকে টুর্নামেন্টে পুরস্কৃত করা হবে।
লিখিত বক্তব্যে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের স্মার্ট বাংলাদেশ গড়তে বাংলাদেশ ছাত্রলীগ বদ্ধপরিকর। তারই অংশ হিসেবে শিক্ষার্থীদের চিন্তার উৎকর্ষতা সাধন, নিজেদের মধ্যে সম্পর্ক ও সমঝোতা বৃদ্ধি, সুষ্ঠু প্রতিযোগিতার পরিবেশ তৈরি, মেধা ও মননের সংমিশ্রণ ঘটানো। সর্বোপরি, স্মার্ট বাংলাদেশ গঠনে তরুণ প্রজন্মকে দক্ষ মানবসম্পদে পরিণত করার উদ্দেশ্য বাস্তবায়নে আড়ম্বরপূর্ণভাবে আয়োজিত হবে ‘বিএসএল আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটসাল প্রতিযোগিতা।
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান, ক্রীড়াবিষয়ক সম্পাদক মেহেদি হাসান শান্ত, ঢাবি শাখার সভাপতি মাজহারুল কবির শয়ন, সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত প্রমুখ।

সম্পর্কিত পোস্ট