রবিবার, ১৯ মে ২০২৪

চট্টগ্রাম জেনারেল হাসপাতালে এইচডিইউ ইউনিট উদ্বোধন

পিস বাংলা By পিস বাংলা আগ২৯,২০২১
  • নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

রোগীদের চিকিৎসা সুবিধা বাড়াতে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে আট শয্যার হাই ডিপেনডেন্সি ইউনিটের (এইচডিইউ) উদ্বোধন করা হয়েছে।

রোববার (২৯ আগস্ট ২০২১) চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের উদ্যোগে এইচডিইউর আনুষ্ঠানিক উদ্বোধন করেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

শিক্ষা উপমন্ত্রী বলেন, চট্টগ্রাম জেনারেল হাসপাতালকে পূর্ণাঙ্গ মেডিকেল কলেজ হাসপাতাল করতে চাই। আর এটি করতে পারলে চট্টগ্রামে সরকারি হাসপাতালের স্বল্পতা নিরসন হবে।

তিনি বলেন, ‘মানুষকে চিকিৎসাসেবা দেওয়ার জন্য জনবল লাগবে। পূর্ণাঙ্গ জনবল কাঠামো না পেলে একটা হাসপাতাল শুধু অবকাঠামো বা যন্ত্রপাতি দিয়ে চালানো যায় না।’ সেই জনবল কাঠামোটা নিশ্চিত করার জন্য আমরা কাজ করে যাচ্ছি।

আমাদের সিভিল সার্জন ইতোমধ্যে মন্ত্রণালয়ে একটি প্রস্তাবনা পাঠিয়েছেন। আমরা চেষ্টা করছি যাতে জেনারেল হাসপাতালকে পূর্ণাঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালে পরিণত করা যায়। এটা হচ্ছে আমাদের দাবি। এই আসনের সংসদ সদস্য হিসেবে এই দাবিটা স্বাস্থ্যমন্ত্রীর কাছে রেখেছিলাম। স্বাস্থ্যমন্ত্রীর কাছে এটাকে মেডিকেল কলেজ হাসপাতাল করার দাবি জানাচ্ছি।’

তিনি বলেন, ‘সরকারি-বেসরকারি উদ্যোগের ফলে চট্টগ্রামের হাসপাতালগুলোতে উন্নয়ন হয়েছে। ব্যক্তি উদ্যোগের পাশাপাশি বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান আর্থিক সহায়তা দিয়ে পাশে দাঁড়িয়েছে। সকলের সমন্বিত প্রচেষ্টায় আমরা করোনা মোকাবিলা করতে সক্ষম হচ্ছি।’

চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বির সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন, চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের সিইও ডা. বিদ্যুৎ বড়ুয়া, সঞ্চালনা করেন চট্টগ্রাম জেনারেল হাসপাতালের মেডিসিন বিভাগের সিনিয়র কনসালটেন্ট ডা. আব্দুর রব মাসুম।

সম্পর্কিত পোস্ট