শুক্রবার, ১৭ মে ২০২৪

বন্দরের সচিব পরিচয়ে নিয়োগের নামে লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ, অবশেষে গ্রেফতার

পিস বাংলা By পিস বাংলা সেপ্টে২,২০২১
  • নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম বন্দরের সচিব পরিচয়ে নিয়োগের নাম করে লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ ও প্রতারণার অভিযোগে সেকান্দার আলী (৫৫) নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর ২০২১) নগরীর চাদগাঁও এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

চট্টগ্রাম কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন গণমাধ্যমকে নিশ্চিত করেছেন । তিনি বলেন, গ্রেফতার সেকান্দার আলী নিজেকে চট্টগ্রাম বন্দরের সচিব পরিচয় দিতেন সাধারণ মানুষের কাছে। বন্দরে চাকরি দেওয়ার কথা বলে চারজনের কাছ থেকে প্রায় ৩৫ লাখ টাকা আত্মসাৎ করেছেন। প্রতারণা করাই সেকান্দারের একমাত্র পেশা।

পুলিশ জানায়, সেকান্দার নিজেকে চট্টগ্রাম বন্দরের সচিব পরিচয় দিয়ে বন্দরে চাকরি দেওয়ার প্রলোভন দেখাতেন। চাকরিপ্রত্যাশীদের কাছ থেকে ৫ থেকে ১৫ লাখ টাকা পর্যন্ত বিভিন্ন ধাপে গ্রহণ করতেন। নুর মোহাম্মদ নামে একজন তাকে এ কাজে সহায়তা করেছেন। টাকা নেওয়ার পরে ভুয়া নিয়োগপত্র সংগ্রহ করে চাকরিপ্রত্যাশীদের বাড়িতে পাঠাত এ চক্রটি। ডাকযোগে ভুয়া পুলিশ ভেরিফিকেশনের কাগজ থানায় পাঠানো হতো। পুলিশ চাকরি প্রার্থীদের বাড়িতে গেলে সেকান্দার চুক্তির বাকি টাকা নিয়ে নিতেন। টাকা নেওয়ার পরে সবধরনের যোগাযোগ বন্ধ করে দিতেন তিনি।

পুলিশ কর্মকর্তা নেজাম উদ্দিন বলেন, সেকান্দার পেশাদার প্রতারক চক্রের সদস্য। প্রতারণ করাই তার একমাত্র পেশা। সেকান্দার চাকরি প্রার্থীদের সরলতার সুযোগ নিয়ে প্রায় ৩৫ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন। সেকান্দার আলী বন্দরের নিলামযোগ্য পণ্য নিয়ে দেওয়ার কথা বলেও কয়েকজনের কাছ থেকে টাকা আত্মসাৎ করেন। এ ঘটনায় জড়িত বাকিদের গ্রেফতার করা হবে।

সম্পর্কিত পোস্ট